বৃহস্পতিবার, ০৬ আগস্ট, ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

কাল বনানীতে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে নুরুল ইসলামকে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুলাই ২০২০, সোমবার ০৫:৪৫ পিএম

কাল বনানীতে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে নুরুল ইসলামকে

ঢাকা: আগামীকাল মঙ্গলবার যমুনা ফিউচার পার্ক প্রাঙ্গনে সীমিত পরিসরে জানাজার নামাজ শেষে রাজধানীর বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে যমুনা গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামকে।

আজ সোমবার (১৩ জুলাই) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যমুনা গ্রুপের পক্ষ থেকে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান যমুনা গ্রুপের পরিচালক ড. মোহাম্মদ আলমগীর আলম।

তিনি বলেন, টানা পনেরো দিন এভারকেয়ার হাসপাতালের আইসিইউ ভেন্টিলেশনে রেখে চিকিৎসকরা তার সুচিকিৎসার সর্বোচ্চ চেষ্টা করেন। এসময়, চীনের তিন জন বিশেষজ্ঞ ও মাউন্ট এলিজাবেথের দুই জন বিশেষজ্ঞ টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা করেছেন।

তিনি জানান, জনাব নুরুল ইসলামে ফুসফুসে একটি ইনফেকশন হয় সেটি তার হার্টে ও কিডনিতে প্রভাব পড়ে। এসময় তার কিডনিতে ডায়ালাইসিস চলছিল। হঠাৎ করেই তার ব্লাড প্রেসার খুব কম হয়ে যায়। যার ফলে তার ডায়ালাইসিস করা যায়নি। তারপর সবকিছু চিকিৎসকদের নিয়ন্ত্রণের বাহিরে চলে যায়।

আলমগীর আলম বলেন, নুরুল ইসলাম ছিলেন একজন প্রবাদ পুরুষ। শত শত মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। তার মতো যারা শিল্পউদ্যোক্তাকে হারানো দেশের জন্য একটি বড় ক্ষতি।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue