সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

কিশোর গ্যাং ‘ব্লেড রানার’ ও ‘নিনজা’ গ্রুপের ২৪ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ আগস্ট ২০১৯, রবিবার ১২:৫৪ এএম

কিশোর গ্যাং ‘ব্লেড রানার’ ও ‘নিনজা’ গ্রুপের ২৪ সদস্য আটক

ঢাকা : রাজধানীর মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং  ‘ব্লেড রানার’ ও ‘নিনজা’  গ্রুপের ২৪ সদস্যকে আটক করেছে র‌্যাব-৪।  পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৯ জনকে ছয় মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে। আর বাকি পাঁচ জনকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১০ আগস্ট) দুপুরে থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয় বলে জানিয়েছেন র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম।

তিনি বলেন, মিরপুরের বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি কিশোর গ্যাংয়ের গ্রুপ সক্রিয় ছিলো। এ বিষয়ে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে শনিবার অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকরা মিরপুরের বিভিন্ন এলাকায় সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত ছিনতাই করতো।  এদের মধ্যে একটি ‘ব্লেড রানার’ গ্রুপের সদস্যরা মানুষের পকেট কাটার জন্য পকেটে সব সময় ব্লেড রাখে।  যদি তাদেরকে জনগণ বা আইন-শৃঙ্খলা বাহিনী ধরে ফেলে তখন এরা নিজেদের পকেটে রাখা ব্লেড দিয়ে নিজেদের হাত, পা, মুখ কেটে ফেলে।

এছাড়া আরেকটি গ্রুপ সক্রিয়, যারা ‘নিনজা’ বলে পরিচিত। এরা কারো কাছ থেকে ছিনতাইয়ের পর দ্রুত সেই সামগ্রীটি পেছনে থাকা তার দলের অন্য সদস্যের কাছে দিয়ে দেয়। সেজন্য ছিনতাইকারীকে সহজে শনাক্ত করা যায় না।

অভিযান শেষে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নিজাম উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১৯ জনকে ছয় মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে পাঠান ও বাকি পাঁচ জনের প্রত্যেককে ছয় মাস করে কারাদণ্ড দেন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue