বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগের সম্পাদক রাব্বানী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ মে ২০১৯, বুধবার ০৭:২০ পিএম

কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগের সম্পাদক রাব্বানী

ঢাকা: ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিট সমূহকে স্ব স্ব এলাকার কৃষকদের স্বেচ্ছাশ্রমে ধান কাটাসহ সর্বাত্নক সহযোগিতা করার জন্য অনুরোধ জানানো হয়। এরই অংশ হিসেবে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী নিজেই ধান কাটার কাজে নেমে পড়েছেন।

বুধবার (২২ মে) রাজধানীর অদূরে সাভারের ভাকুর্তা ইউনিয়নে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ধান কাটেন তিনি। এসময় কেন্দ্রীয় ছাত্রলীগেরও কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

ধানের দাম কম আর শ্রমিকের মূল্য বেশি হওয়ায় মাঠ থেকে পাকা ধান ঘর তুলছেন না কৃষকরা। এ অবস্থায় কৃষকদের ধান কাটতে সহযোগিতা করবে ছাত্রলীগ।

কৃষকদের সার্বিক সহযোগিতা করতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম মাকসুদুর রহমান মিঠুকে সমন্বয়ক করে তিন সদস্যের বিশেষ কমিটিও গঠন করেছে ছাত্রলীগ।

এস এম মাকসুদুর রহমান মিঠু বলেন, ইতোমধ্যে আমরা তৃণমূলের অনেক নেতাকর্মীর সাড়া পাচ্ছি। তারা কিছু কিছু এলাকায় কাজও শুরু করে দিয়েছে। প্রান্তিক কৃষকদের ধান কাটার মাধ্যমে তাদের সার্বিক সহযোগিতা করছে।

কৃষিশিক্ষাবিষয়ক উপসম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, জননেত্রী শেখ হাসিনার পাশে থাকতেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। আশা করি এটি বাস্তবায়নের মাধ্যমে আমরা কৃষকদের পাশে থেকে সরকারকে সহযোগিতা করতে পারব।

উল্লেখ্য, এবার বোরো ধান আবাদ করে উৎপাদন খরচ উঠছে না বলে সারাদেশে কৃষকদের ক্ষোভ-বিক্ষোভ চলছে। ধানের দাম নিয়ে অসন্তোষ থেকে পাকা ক্ষেতে কৃষকের আগুন দেওয়ার ঘটনাও ঘটেছে কোথাও কোথাও।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue