মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

বাণিজ্য মেলা

কেউ ঘুরছেন, কেউ কিনছেন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার ১১:৫৪ এএম

কেউ ঘুরছেন, কেউ কিনছেন

ঢাকা : প্রায় সপ্তাহ পেরিয়ে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। মাসব্যাপী এ মেলা চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রয়োজনীয় পণ্য কিনতে ও পরিবার নিয়ে ঘুরতে অনেকেই আসতে শুরু করেছেন রাজধানীর শেরেবাংলা নগরে।

তাদের অনেকে পণ্য কিনছেন, কেউ ঘুরছেন। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বলছেন, মেলা জমে উঠতে আরো সময় লাগবে। মেলার শুরুর পর প্রথম সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার দর্শনার্থীদের ভিড় কিছুটা বেশি ছিল। তবে গতকাল রোববার ভিড় আগের দুই দিনের তুলনায় কম দেখা যায়। মেলা ঘুরে দেখা যায়, এখনো অনেক স্টলে চলছে শেষ মুহূর্তের কাজ। মূল অবকাঠামো শেষ হলেও সাজগোছ বাকি।

বাণিজ্য মেলায় রাজধানীর মুগদাপাড়া থেকে সপরিবার এসেছেন ব্যবসায়ী মোহাম্মদ আজম। তিনি বলেন, পরিবার নিয়ে মেলায় এলাম। শেষ দিকে ভিড় বেড়ে যায়। তখন ঠেলাঠেলি করে কিছু কেনা অসম্ভব হয়ে পড়ে। তাই শুরুতেই আসা। ঘোরাঘুরির সময় বিভিন্ন স্টল থেকে ছাড়ে কিছু কেনাকাটাও করলাম।

জানা গেছে, মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো ক্রেতা টানতে শুরু থেকেই ছাড় দিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এবার মেলায় প্রাপ্তবয়স্কদের প্রবেশের জন্য টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবার প্রথমবারের মতো মেলার টিকেট অনলাইনে পাওয়া যাচ্ছে।

বিভিন্ন স্টলের প্রতিনিধিরা জানিয়েছেন, মেলায় গৃহস্থালি পণ্যের দিকে ক্রেতাদের আগ্রহ বেশি। এর মধ্যে রয়েছে প্লাস্টিক পণ্যও। খাবারের স্টলগুলো যাতে অতিরিক্ত দাম না নিতে পারে তার জন্য মেলার মাইকে বার বার ঘোষণা দেওয়া হচ্ছে।

২৪তম বাণিজ্য মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তেরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি। এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue