বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

কেন্দ্রীয় বিএনপির কাউন্সিল নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুন ২০১৯, মঙ্গলবার ০৩:২৪ পিএম

কেন্দ্রীয় বিএনপির কাউন্সিল নিয়ে অনিশ্চয়তা

ঢাকা: বিএনপির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গেলো মার্চে। তবে সহসাই আলোর মুখ দেখছে না বিএনপির কাউন্সিল। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অলমগীর জানান, পূর্ণগঠন প্রক্রিয়া শেষ করেই হবে কাউন্সিল। তবে কবে নাগাদ এই প্রক্রিয়াটি শেষ হবে তা নিয়েও নেই কোন নির্দিষ্ট সময় সীমা।

বিএনপির নির্বাহী কমিটির মেয়াদ শেষ হয়েছে এ বছরের ১৯ শে মার্চ। গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর কাউন্সিল করার নিয়ম। কিন্তু কখনোই নির্দিষ্ট সময়ে কাউন্সিল করতে পারেনি দলটি।

১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বর প্রথম কাউন্সিলের পর দ্বিতীয় কাউন্সিল হয় ১৯৮২ সালের ফেব্রুয়ারিতে। এরপর সাত বছর পর, ১৯৮৯ সালের মার্চে হয় তৃতীয়টি। চার বছর পর ১৯৯৩ সালের মার্চে চতুর্থ কাউন্সিল হলেও পঞ্চম কাউন্সিল করতে কেটে যায় ১৬ বছর।  

বিএনপি চেয়ারপারসন কারাগারে থাকায় অনেকটাই অনিশ্চিত সপ্তম কাউন্সিলও। যদিও দলের মহাসচিব বলছেন, পুনর্গঠন প্রক্রিয়া চলছে কাউন্সিলের উদ্দেশ্যেই।

এক এগারোর সরকার ক্ষমতায় আসার পর থেকেই, দলে পুনর্গঠন প্রক্রিয়া চলার কথা বলে আসছে বিএনপি। মির্জা ফখরুল বলেন, এটি চলমান প্রক্রিয়া। কঠিন সময়েও থেমে নেই তারা। কাজ চলছে অঙ্গ ও সহযোগী সংগঠনেও।


সোনালীনিউজ/ঢাকা/আকন