বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

কেমন আছেন এটিএম শামসুজ্জামান

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার ০১:৫২ পিএম

কেমন আছেন এটিএম শামসুজ্জামান

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামান। সেখানে অধ্যাপক ড. আতিকুর রহমানের তত্ত্বাবধায়নে ভিআইপি ফ্লোরের দ্বিতীয়তলায় তার চিকিৎসা চলছে। অনেক দিন থেকে অসুস্থ হয়ে আছেন গুণী এই অভিনেতা।

এটিএম শামসুজ্জামানের চিকিৎসা ব্যবস্থা পর্যবেক্ষণ এবং পরবর্তী চিকিৎসাবিষয়ক আলোচনা ও সিদ্ধান্ত নিতে বুধবার (২৬ জুন) সকাল ১০টায় একটি মেডিকেল বোর্ড বসে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা বোর্ড মিটিং করেছেন।

এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল জানান, ‘চিকিৎসকদের মিটিং হলো। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারসহ চিকিৎসকরা আব্বাকে দেখে গেছেন। বোর্ড মিটিং হয়েছে। আব্বার শরীরের বর্তমান অবস্থা জানালেন। ডা. সামন্ত লাল সেন এসেছেন আব্বার বর্তমান অবস্থা জানতে।’

চিকিৎসকরা বলেছেন, আব্বা আগের চেয়ে অনেক ভালো আছেন। উনার কিডনি ও লান্সের যে সমস্যা ছিল ও যে কারণে উনি আইসিইউতে ছিলেন সেটা আগের চেয়ে অনেক ভালোর দিকে। তবে রক্ত দেওয়া লাগছে মাঝে মাঝে। আব্বাকে গতকাল এক ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। আজকে আরেক ব্যাগ দেওয়া হবে। এখানে অনেক ভালো চিকিৎসা হচ্ছে তার। আশা করি, শিগগিরই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন আব্বা।

কোয়েল জানান, দিনের নির্দিষ্ট সময়ে চিকিৎসকরা এটিএম শামসুজ্জামানকে ফিজিওথেরাপি দিচ্ছেন। এর আগে গত ১৫ জুন পুরান ঢাকার আজগর আলী হাসপাতাল থেকে তাকে বিএসএমএমইউতে আনা হয়। গত ২৬ এপ্রিল বাসায় অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। সেদিন খুব শ্বাসকষ্ট হচ্ছিল তার। রাতে তাকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পোগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাইস্কুলে। অভিনয় দিয়ে বাংলা সিনেমা ও নাটকে উল্লেখযোগ্য অবদান রেখেছেন তিনি। অভিনয়ের জন্য পেয়েছেন বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

সোনালীনিউজ/এমটিআই