বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

ক্রিকেট ছেড়ে জুতা সেলাই করছেন কোহলি!

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জুন ২০১৭, বুধবার ০২:৪১ পিএম

ক্রিকেট ছেড়ে জুতা সেলাই করছেন কোহলি!

ঢাকা : বাংলাদেশ ও ভারতের মধ্যে ম্যাচ হলেই জমে উঠে। খেলার মাঠে যেমন উত্তেজনা, তেমনই চলে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। ম্যাচ খেলতে নামার আগে ভারতীয় ক্রিকেট সমর্থকরা ফেসবুকে বিভিন্ন বাংলাদেশি ক্রিকেটারদের নিয়ে শুরু করে দেন বিদ্রুপ। পিছিয়ে নেই বাংলাদেশের সমর্থকরাও।  

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মতো সম্মানজনক টুর্নামেন্টে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে মাশরাফি-সাকিব-মাহমুদউল্লাহরা। কিন্তু এরপর থেকেই যেন গা জ্বলে যাচ্ছে ভারতীয়দের। বাংলাদেশের টাইগারদের বিড়াল বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছেড়ে দেয় তারা। আর এতে ইন্ধন জুগিয়েছে ভারতীয় মিডিয়াগুলো। বাংলাদেশের সেমিফাইনালে যাওয়া নিয়েও প্রশ্ন তুলে তারা।

এরপরই মাঠে নামে বাংলাদেশি সমর্থকরা। ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে ট্রল করতে শুরু করেছেন তারা। সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কোহলির একটি ছবি ভাইরাল হয়েছে। আর ওই ছবিতে দেখা যাচ্ছে, ঢাকার রাস্তায় বসে জুতা সেলাই করছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক।

এই যুদ্ধটা অবশ্য শুরু হয়েছিল টি-টুয়েন্টি এশিয়া কাপ ফাইনালের কয়েকদিন আগে থেকে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে বেশকিছু বিকৃত ছবি ঘুরে বেড়াচ্ছিল। তবে সবচেয়ে বেশি আলোড়ন তুলে ভারতের তৎকালীন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাটা মুণ্ডু হাতে গর্জন করছেন বাংলাদেশের পেস বোলার তাসকিন আহমেদ। গত বছর দুইয়েক ধরে দুই দেশের ক্রিকেট প্রতিদ্বন্দ্বিতার বিষয়টা একটা সম্পূর্ণ আলাদা উচ্চতায় পৌঁছে গেছে, যাতে ইন্ধন জুগিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। বাংলাদেশ অধিনায়ক মাশরাফিকে নিয়েও ভারত সমর্থকরা কুরুচিপূর্ণ বেশকিছু ছবি বানিয়ে ইন্টারনেটে ছাড়ে।  

ফারহান আহমেদ নামে এক টাইগার সমর্থক বলেন, ‘ভারত কিন্তু কোনদিন আমাদের সাপোর্ট করেনি। বিশ্বকাপে বা অন্য যে কোনো টুর্নামেন্টে আমাদের সব সময় যেভাবে চাপে ফেলা হয়– দুর্ভাগ্যজনকভাবে সেগুলো কিন্তু ভারতেরই কারসাজি! এমন কী, তাসকিন-সানিকে যেভাবে টি-টুয়েন্টি বিশ্বকাপ চলাকালীন নিষিদ্ধ করা হয়েছে তাতেও ভারতের হাত ছিল। আসলে আমাদের দলটা ভারতের জন্য হুমকি হয়ে উঠছে বলেই এভাবে দমাতে চাইছে।’

তবে দু’চারজন উন্মাদের কারণে পুরো জাতিকে দোষ দেওয়া উচিত নয় বলে মনে করেন ক্রিকেট প্রেমীরা।

সোনালীনিউজ/ এসও

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue