শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

খণ্ডকালীন বিচ্ছেদেও আপত্তি নেই ক্রিকেটার সৌম্যের

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মার্চ ২০২০, মঙ্গলবার ০৯:৫০ পিএম

খণ্ডকালীন বিচ্ছেদেও আপত্তি নেই ক্রিকেটার সৌম্যের

ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় দলে ক্রিকেটার সৌম্য সরকার ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের এবারের মৌসুমে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলছেন। গতকাল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলেছেন ৪৯ রানের ইনিংস। ৯৬ দশমিক ০৭ স্ট্রাইক রেটে করা এই রানের পথে তিনি চারের মার মেরেছেন ৫টি ও ছয় ১টি। যদিও তার এই ইনিংসে মৌসুমের প্রথম জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি গাজী গ্রুপ ক্রিকেটার্সের। হেরে গেছে মাত্র ৯ রানের ব্যবধানে।
 
এদিকে, শিরোনাম দেখে কেউ ঘাবড়ে যাবেন না। ভাববেন না, এই তো সেদিন প্রিয়ন্তী দেবনাথ পূজার সঙ্গে সাত পাকে বাঁধা পড়া সৌম্য সরকারের মাস না ঘুরতেই বিচ্ছেদ! না, তেমন কিছুই না। তার এই খন্ডকালীন বিচ্ছেদ স্ত্রী পূজার সঙ্গে নয়, সেই বাল্যবেলার প্রিয়া, ক্রিকেটের সঙ্গে। প্রাণঘাতী করোনাভাইরাসের মরণ ছোবল থেকে বাঁচতে যার সঙ্গে তাকে আপাতত বিচ্ছেদে যেতেই হচ্ছে। তাতে হয়ত তার প্রেমিক হদয়ে সবার অলক্ষ্যেই রক্তক্ষরণ হবে। 

কিন্তু জীবন বাঁচাতে আপাতত সেই বিচ্ছেদেও তার আপত্তি নেই। বেঁচে থাকাই যেখানে প্রথম ও প্রধান হয়ে দঁড়িয়েছে সেখানে আর আর দশজন ক্রিকেটারের মতো তিনিও সেই পন্থাই অবলম্বন করছেন। কেননা সৌম্য ভালো করেই জানেন বেঁচে থাকলে বাল্যবেলার প্রিয়া ক্রিকেটের সঙ্গে তার রসায়ন আগের চাইতেও ঘনীভূত হবে।করোনা আতঙ্কে পুরো বিশ্বই বস্তুত স্থবির হয়ে পড়েছে। 

প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাব রোধে ইতোমধ্যে বহু দেশই তাদের সীমন্ত বন্ধ করে দিয়েছে। বাংলাদেশ সীমান্ত বন্ধ করেনি সত্যি তবে ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্য, দূর প্রাচ্য সহ বহুদেশের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে। করোনার প্রভাবে সোমবার (১৬ মাআরচ) দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ৩১ মার্চ বন্ধ ঘোষণা দেওয়া হয়েছে। ওই সময় পর্যন্ত দেশের খেলাধুলাও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। 

তাদের সেই নির্দেশনায় সাড়া দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও ১৮ ও ১৯ মার্চের ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করেছে। পরিস্থিতির অবনতি হলে হয়ত আরো লম্বা সময়ের জন্য দেশের ঘরোয়া ক্রিকেট স্থগিত করা হবে। বিসিবি’র এই সিদ্ধান্তের সঙ্গে পুরোপুরি একমত পোষণ করেছেন বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত সদস্য সৌম্য সরকারও।

মরণঘাতী ছোঁয়াচে এই ভাইরাসের ছোবল থেকে রক্ষা পেতে আপাতত ক্রিকেট থেকে বাইরে থাকাটাই অধিক যুক্তিযুক্ত মনে করছেন লাল সবুজের এই মারকুটে টপ অর্ডার ব্যাটসম্যান। মঙ্গলবার (১৭ মার্চ) হোম অব ক্রিকেট মিরপুরে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

এ বিষয়ে সৌম্য বলেন, এটা অবশ্যই সবার ভালোর জন্য। আশা করি দেশের মানুষ সুস্থ থাকবেন, আমরাও সুস্থ থাকি। সুস্থ থাকাটাই মুখ্য। সুস্থ থাকলে সামনে অনেক খেলা পাব। এর মধ্যে ফিটনেসের কাজ নিয়ে ব্যস্ত থাকব। 

প্রিয়ার কাছে ফিরতে তিনি মুখিয়ে আছেন জানিয়ে তিনি বলেন, আমরা খেলোয়াড় হিসেবে মাঠে থাকতে চাই, ফিরতে চাই। যেহেতু একটা ভাইরাসের জন্য এ সিদ্ধান্ত নেওয়া, তো ভালো অবশ্যই। তো যতদ্রুত এ জিনিস রিকাভার হবে, আমরা মাঠে নামতে পারবো।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue