রবিবার, ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

খারাপ ব্যবহার করলে উবারের গাড়ি পাবেন না যাত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ১০:৩২ এএম

খারাপ ব্যবহার করলে উবারের গাড়ি পাবেন না যাত্রী

ঢাকা: আন্তর্জাতিক রাইড শেয়ারিং সেবা উবার এবার চালকের মতো যাত্রীদেরও রেটিংয়ের আওতায় এনেছে। নতুন এই পদ্ধতির আওতায় কোনো যাত্রীর রেটিং অনেক কমে গেলে তিনি উবারের গাড়ি পাবেন না বলে হুঁশিয়ার করেছে উবার কর্তৃপক্ষ।

উবারে এতদিন শুধু চালকদেরই রেটিং ভালো রাখার বাধ্যবাধকতা ছিল, যা করা হয় যাত্রীদের মতামতের ভিত্তিতে। যাত্রীদের যে রেটিং চালকরা দিচ্ছিল, তা এখন কার্যকারিতা পাবে।

উবার বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যাত্রী ও চালকদের একে অপরের প্রতি শ্রদ্ধাবোধ বৃদ্ধি করতেই কমিউনিটি গাইডলাইনটি আপডেট করা হয়েছে।

চালকদের একটি নির্দিষ্ট রেটিংয়ে থাকার বাধ্যবাধকতা আগেও ছিল। এখন যাত্রীদের জন্যও একই ব্যবস্থা চালুর কারণে পারস্পরিক দায়িত্ববোধ আরো বৃদ্ধি পাবে।

একটি সর্বনিম্ন রেটিংয়ে পৌঁছানোর পর মুষ্টিমেয় কিছু যাত্রীদের রেটিং পয়েন্ট বৃদ্ধি করার জন্য কয়েকবার নোটিফিকেশন পাঠানো হবে। এরপরও যাদের রেটিং কম থাকবে, তারা উবার অ্যাপে প্রবেশাধিকার হারাবেন।

উবার বাংলাদেশের ‘লিড’ জুলকার কাজী ইসলাম বলেন, আমরা সবাই এমন একটি কমিউনিটির অন্তর্গত, যা সবাইকে সমানভাবে শ্রদ্ধা করার শিক্ষা দেয়। সেই চিন্তাধারা অব্যাহত রাখতে আমরা উবারের কমিউনিটি গাইডলাইনটি আপডেট করেছি। যা যাত্রীদের কাছে সেই আচরণগত মান আশা করছে, যেটা উবার চালকদের কাছে আশা করে আসছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন