শনিবার, ০৪ এপ্রিল, ২০২০, ২০ চৈত্র ১৪২৬

খালেদা জিয়ার জামিন আবেদনে নতুন কী যুক্তি আছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার ০৮:১২ পিএম

খালেদা জিয়ার জামিন আবেদনে নতুন কী যুক্তি আছে

ঢাকা: কারাগারে থাকা বেগম খালেদা জিয়া হাইকোর্টের দুইবার এবং আপিল বিভাগে একবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন চেয়েছিলেন । তিনবারই তার জামিন আবেদন খারিজ হয়ে যায়। এরপর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আবারও জামিন আবেদন করেছেন বেগম খালেদা জিয়া। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে তার আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ জামিন আবেদন জমা দেন। জামিন আবেদনটি বুধবার (১৯ জানুয়ারি) কোর্টে উপস্থাপন করা হবে।

জামিন আবেদনে কী আছে : বেগম খালেদার জিয়ার তৃতীয়বারের মত করা জামিন আবেদনে বলা হয়েছে, গত ১২ ডিসেম্বর থেকে দণ্ডিত আবেদনকারীর (বেগম জিয়া) স্বাস্থ্যের অবস্থা দিন দিন অবনতি হচ্ছে। বর্তমানে তিনি (বেগম জিয়া) মারাত্মক অসুস্থ। অন্যের সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না। তিনি খেতে পারেন না এমনকি অন্যের সাহায্য ছাড়া নিজে ওষুধও সেবন করতে পারেন না। 

সুতরাং জরুরীভিত্তিতে দেশের বাইরে বিশেষ করে যুক্তরাজ্যের মত দেশে তার উন্নত চিকিৎসা এবং বায়োলজিকাল থেরাপি দরকার। সে কারণেই দেশের বাইরে আধুনিক ও উন্নত চিকিৎসার জন্য তিনি জামিন আবেদন করেছেন। ন্যায়বিচারের স্বার্থে আদালত তার এ আবেদন মঞ্জুর করারও আবেদন জানিয়েছেন তিনি।

যদিও এর আগেও হাইকোর্টের দুইবার এবং আপিল বিভাগে একবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন চেয়েছিলেন বেগম জিয়া। তিনবারই তার জামিন আবেদন খারিজ হয়ে যায়।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue