শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে বিক্ষোভ, আটক ২

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৪:৩৬ পিএম

খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে বিক্ষোভ, আটক ২

ঢাকা : বিএনপির চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার জামিন আবেদন আদালতে খারিজ হওয়ার প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ করেছে বিএনপি ও ছাত্রদল।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে আদালতের আদেশের পরপরই বিচ্ছিন্নভাবে বিক্ষোভ প্রদর্শন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

বাংলামটর ও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলে পুলিশ ধাওয়া দিয়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। দুপুর দেড়টার দিকে রাজধানীর বাংলামোটর এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, জনগণের আশা ভরসার শেষ আশ্রয়স্থল আদালত বেগম জিয়াকে জামিন না দিয়ে জামিন আবেদন খারিজ করে দিয়েছেন। আমরা মনে করি সরকারের হস্তক্ষেপেই আদালত তা খারিজ করলেন। প্রকৃত অর্থে এই আদেশের মাধ্যমে একটি খারাপ নজির স্থাপিত হলো।  

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে সকল বাধা উপেক্ষা করে রাস্তায় নামতে হবে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভের সময় আটক ২ : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে বিক্ষোভের সময় ২ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) হাইকোর্টের মাজার গেটের মূল ফটকের বিপরীত পাশ থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফিরোজ পাটোয়ারী ও পল্টন থানা ছাত্রদলের সাবেক নেতা ইব্রাহিম খলিল।

আজ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। তবে জামিন না হলেও মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বেগম জিয়াকে আরো উন্নত চিকিৎসা দেয়ার নির্দেশনা দেন আদালত।

এরপরই হাইকোর্টের মাজার গেটের মূল ফটকের বিপরীত পাশে কার্জন হলের পাশে ফুটপাতে দাঁড়িয়ে বিএনপিপন্থি ৮-১০ জন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান দেন। এ সময় পুলিশ ২ জনকে আটক করে।

এদিকে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল নেতাকর্মীরা। এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

সড়ক অবরোধ করে বিএনপির বিক্ষোভ : জামালপুর : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন হাইকোর্টে খারিজের প্রতিবাদে জামালপুরে সড়ক অবরোধ করে প্রতিবাদ সভা করেছেন বিএনপির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুর ১টায় স্টেশন বাজার-মাদারগঞ্জ সড়ক এক ঘণ্টা অবরোধ করে নেতাকর্মীরা খালেদা জিয়ার জামিনে সরকারের হস্তক্ষেপের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে স্লোগানে পুরো এলাকা মুখর করে তোলেন। এ সময় সড়কটিতে যানবহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শহিদুল হক খান দুলাল, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ খান লোটন, সজীব খান প্রমুখ।

বক্তারা বলেন, এই রায় ঘোষণার মধ্য দিয়ে বিচার বিভাগের প্রতি জনগণ আবারো আস্থা হারিয়ে ফেলল। সরকারের হস্তক্ষেপে ফরমায়েশি রায় আমরা মানি না।

জনগণের রায় জনগণকেই আদায় করে নিতে হবে। রাজপথেই ফয়সালা হবে খালেদা জিয়া রাজবন্দী থাকবেন, নাকি রাজপথে সরকারবিরোধী আন্দোলনে মাঠে থাকবেন।

সরকারবিরোধী দুর্বার আন্দোলন গড়ে তুলতে নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান বক্তারা।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue