শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

খালেদা জিয়ার মুক্তির স্লোগানে প্রকম্পিত আদালত প্রাঙ্গণ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২০, রবিবার ০৩:২৩ পিএম

খালেদা জিয়ার মুক্তির স্লোগানে প্রকম্পিত আদালত প্রাঙ্গণ

ঢাকা : শাহবাগ থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের ৩৫ নেতাকর্মী অন্তবর্তীকালীন জামিন পেয়েছেন।

রোববার (৯ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস তাদের জামিন দেন। এদিকে, বেগম জিয়ার মুক্তি দাবিতে আদালতে বিক্ষোভ করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

শাহবাগ থানায় করা নাশকতার দুই মামলায় জামিনের জন্য রোববার সকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা।

হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তাদের আইনজীবী। জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। দু'পক্ষের শুনানি শেষে সিনিয়র জজ কে এম ইমরুল কায়েস মির্জা ফখরুলসহ ৩৫ জনকে অন্তর্বর্তীকালীন জামিন দেন।

বিএনপিপন্থী আইনজীবীরা বলেন, এরকম আজগুবি মামলা সরকার বিএনপির কর্মীদের বিরুদ্ধে দিয়েই যাচ্ছে। এ মামলাও তারই একটি নতুন সংষ্করণ। 

এদিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে আদালত চত্ত্বরে মানবন্ধন করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। তারা অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue