মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

খালেদা জিয়া জামিন পেলে বিদেশে যেতে সম্মত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০৮:১৫ পিএম

খালেদা জিয়া জামিন পেলে বিদেশে যেতে সম্মত

ঢাকা: বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়া জামিনে মুক্তি পেলে চিকিৎসার জন্য দেশের বাইরে যাবেন বলে জানিয়েছেন দলটির এমপি হারুনুর রশীদ। 

মঙ্গলবার (১ অক্টোবর) খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এদিন সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করেন এমপি হারুনুর রশীদ।

বিষয়টি নিয়ে দলের চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, বিএনপির তিন এমপি দলের চেয়ারপারসনকে দেখতে বিএসএমএমইউতে যান। তারা সেখানে ঘণ্টাখানেক ছিলেন।

তিন এমপি হলেন- হারুনুর রশীদ, আমিনুল ইসলাম ও উকিল আবদুস সাত্তার।

এমপি হারুনের উদ্ধৃত করে শায়রুল কবির খান আরো বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তিনি ভালোভাবে দাঁড়াতেও পারেন না। তার সুচিকিৎসার জন্য বিদেশ যাওয়া প্রয়োজন। তিনি জামিনে মুক্তি পেলে চিকিৎসকের পরামর্শে বিদেশে যেতে সম্মত হয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি একটি দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরনো কারাগারে বন্দি জীবনযাপন করছেন খালেদা জিয়া। শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে তাকে দ্বিতীয়বারের মতো গত ১ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। রাখা হয় কেবিন ব্লকের ৬২৫ নং কক্ষে। সময় সময় সেখানেই তার শারীরিক অবস্থার উন্নতি-অবনতি ঘটছে। গত ২৭ জুলাই তাকে চিকিৎসা দেওয়া হয়।

ওইদিন হাসপাতালের ‘এ’ ব্লক থেকে ডেন্টাল ডিপার্টমেন্ট ব্লকের চার তলায় নেওয়ার সময় খালেদা জিয়াকে দুইবার হুইল চেয়ারে মাথা নুয়ে পড়তে দেখা গেছে। এর আগে যখন তাকে হাসপাতালে আনা হয়েছিল তখনকার চেয়ে অনেকটাই শুকনো ও ক্লান্ত দেখা গেছে। এ নিয়ে উদ্বেগে বিএনপি। বর্তমান পরিস্থিতি নিয়ে বিএনপি এবং হাসপাতাল কর্তৃপক্ষ পাল্টাপাল্টি ব্রিফিং করেছে। 

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue