রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯, ২৪ অগ্রাহায়ণ ১৪২৬

আদালতে যুবলীগ নেতার আইনজীবী

খালেদ হাজি সাহেব, তাকে রিমান্ডে নেয়ার কিছু নেই

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার ০৯:২৮ এএম

খালেদ হাজি সাহেব, তাকে রিমান্ডে নেয়ার কিছু নেই

ঢাকা: গ্রেফতার হওয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক 'ক্যাসিনো খালেদ'কে অস্ত্র ও মাদকের দুই মামলায় মোট সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার পৃথক দুটি আদালত।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে খালেদের পক্ষে আদালতে তার আইনজীবী মাহমুদুল হাসান শুনানিতে বলেছেন, খালেদ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক। তাকে পলিটেক্যালি ভিকটিমাইজ করা হয়েছে। তিনি হজ করে এসেছেন। তিনি প্রতিষ্ঠিত ব্যবসায়ী। জামিন দিলে তিনি পলাতক হবেন না।

ফকিরেরপুলের ইয়াংমেনস ক্লাবের অবৈধ ক্যাসিনো মালিক ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ বর্তমানে সারা দেশে ব্যাপক আলোচিত।

এদিকে জামিন আবেদনের বিরোধিতা ও রিমান্ডের আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান।

যুবলীগ নেতা খালেদের আইনজীবী আরও বলেন, তার (খালেদ) বাড়িতে যে অস্ত্র পাওয়া গেছে- তা বৈধ। ২০১৭ সালে লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ায় অবৈধ বলা হচ্ছে। তাছাড়া যে টাকা পাওয়া গেছে বলা আছে, তা কোনো অবৈধ নয়। তিনি নেতা, টাকা থাকতেই পারে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতে শুনানিতে বলেন, আসামির কাছ থেকে অবৈধ অস্ত্র পাওয়া গেছে। তার বাসা থেকে ইয়াবা ও বিপুল পরিমাণ বিদেশি মদ পাওয়া গেছে। এই ইয়াবা ও মদের উৎস কোথায়, তার সঙ্গে আর কারা কারা জড়িত- এসব বিষয় উদঘাটনের জন্য তাকে জিজ্ঞাবাদের জন্য রিমান্ড প্রয়োজন।

উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে অস্ত্র ও মাদকের দুই মামলায় খালেদকে পর্যায়ক্রমে ৪ ও ৩ দিন করে মোট সাতদিনের রিমান্ডে পাঠিয়ে দেন।

এর আগে অস্ত্র ও মাদক মামলায় ‘ক্যাসিনো খালেদকে’ জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতে হাজির করে পুলিশ ১৪ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত অস্ত্র মামলায় ৪ দিন ও মাদক মামলায় ৩ দিনসহ মোট তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীর ফকিরাপুলের ইয়াংমেনস ক্লাবের অবৈধ ক্যাসিনো মালিক যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে চারটি মামলা দায়ের হয়েছে।

অস্ত্র, মাদকদ্রব্য ও মানি লন্ডারিংয়ের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে গুলশান থানায় ৩টি ও বিকালে মতিঝিল থানায় মাদক আইনে আরও একটি মামলা করা হয়।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue