শনিবার, ০৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

খুনি মাজেদকে জিজ্ঞাসাবাদ করলে অনেক অজানা তথ্য জানা যাবে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার ০২:১৮ পিএম

খুনি মাজেদকে জিজ্ঞাসাবাদ করলে অনেক অজানা তথ্য জানা যাবে

ঢাকা: বঙ্গবন্ধু ও চারনেতার আত্মস্বীকৃত খুনি মাজেদকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে অনেক অজানা তথ্য জানা যাবে, অনেক মুখোশধারীর মুখোশ উন্মোচিত হবে। বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম। 

বৃহস্পতিবার (৯ এপ্রিল) এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন। নাসিম বলেন, খুনিকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে বেরিয়ে আসবে এর সঙ্গে কারা জড়িত এবং জেলখানায় নৃশংস ওই হত্যাকাণ্ডের পেছনে কারা ছিল।

তিনি বলেন, করোনাভাইরাস মহামারি বিপর্যয়ের মধ্যে বঙ্গবন্ধু ও চারনেতার আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের গ্রেফতার খবরটি জাতির জন্য একটি স্বস্তিদায়ক খবর। আমরাও আস্বস্ত হয়েছি যে, এই ঘৃণিত খুনিকে আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানাই। আমি মনে করি, এই খুনি শুধু বঙ্গবন্ধু ও চার নেতাকে হত্যা করেনি । একটি স্বাধীনকে দেশকে ধ্বংস করতে চেয়েছিল।

নাসিম বলেন, আত্মস্বীকৃত খুনি জেলের মধ্যে প্রবেশ করে চার নেতাকে নির্মমভাবে হত্যা করে। তাই এই খুনিকে আমি জিজ্ঞাসা করার দাবি জানাচ্ছি স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে। খুনির মৃত্যুদণ্ড কার্যকর করার আগে তাকে জিজ্ঞাসাবাদ করলে জানা যাবে ওইদিন জেলখানায় চার নেতাকে হত্যা করার নির্দেশ, পরামর্শ ও সাহস কে দিয়েছিল। এর পেছনে কারা জড়িত আছে। তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে অনেক কিছু জানা যাবে। অনেকের মুখোশ উম্মোচন হবে। কারণ, তারা বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষান্ত হয়নি। নৃশংসভাবে চার নেতাকে হত্যা করার দায়িত্ব তারা নিয়েছিল। তাকে জিজ্ঞাসাবাদ করতে হবে এসব বিষয়ে জানার জন্য।

'খুনি মাজেদের মৃত্যুদণ্ডের রায় হয়েছে, তা কার্যকর অবশ্যই করতে হবে। কিন্তু তার আগে এই খুনিদের ও খুনের নেপথ্যে কারা ছিল তাদের খুঁজে বের করতে হবে। তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে জানা যাবে, এই খুনের নেপথ্যের অন্য খুনিরা কোথায় পালিয়ে আছে। আমি অনুরোধ করব স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীকে মাজেদের ফাঁসির রায় কার্যকর করার আগে তাকে জিজ্ঞাসাবাদ করতে। জানতে হবে বঙ্গবন্ধু ও চার নেতার হত্যার পেছনে মদদদাতা কারা। কাদের ভরসায় খুন করেছে, তা বের করতে হবে। তাকে জিজ্ঞাসাবাদের মধ্যে দিয়ে অনেক অজানা কিছু জানা যাবে',- ১৪ দলীয় জোটের মুখপাত্র।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue