শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

খুলে দেয়া হলো ঢামেকের জরুরি বিভাগ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৯ অক্টোবর ২০১৭, রবিবার ০৬:০৮ পিএম

খুলে দেয়া হলো ঢামেকের জরুরি বিভাগ

ঢাকা: রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্বজনদের সঙ্গে ডাক্তারদের মারামারির ঘটনায় প্রায় ৩ ঘণ্টা বন্ধ রাখার পর খুলে দেয়া হয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগ। এ ঘটনায় চিকিৎসা না শত শত রোগী ফিরে যেতে দেখা গেছে।

রোববার (২৯ অক্টোবর) বিকেল ৫টায় ঢামেকের জরুরি গেট খুলে দেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।  

এ সময় তিনি বলেন, বেলা ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় হৃদরোগ বিভাগে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসক-রোগী হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় শামীমুর রহমান নামে এক চিকিৎসকের হাত ভেঙে যায়। এতে চিকিৎসকরা সেবা বন্ধ করে দিয়ে জরুরি গেটে তালা দিয়ে অবস্থান নেন। 

তিনি বলেন, গত রাতে নওশেদ নামে এক রোগীকে সিসিইউতে ভর্তি করা হয়। চিকিৎসকরা তার চিকিৎসাও দেন। রোগীর উন্নতি হয়। সকালে রোগীর অবস্থার অবণতি হলে রোগীর স্বজন ও বহিরাগতরা চিকিৎসকদের ওপর হামলা চালায়। এ সময় শামীমুর রহমান নামে এক চিকিৎসকের হাত ভেঙে যায়। পরে তারা চিকিৎসা কার্যক্রম বন্ধ করে দেন। 

তিনি বলেন, যাই হোক তাদের সেবা কার্যক্রম বন্ধ করা ঠিক হয়নি। আমি তাদের এ কাজের জন্য দুঃখিত। বর্তমানে সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে। 

এ ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করবে বলেও জানান তিনি। 

সোনালীনিউজ/ঢাকা/এআই