বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গাংনীতে ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি, বিদ্যুৎ ব্যবস্থা বিকল 

মেহেরপুর (গাংনী) প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০২০, বৃহস্পতিবার ০৮:৫০ পিএম

গাংনীতে ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি, বিদ্যুৎ ব্যবস্থা বিকল 

মেহেরপুর : মেহেরপুরের গাংনীতে ঘূর্ণিঝড়ে ঘর বাড়ী ও গাছ পালার ব্যাপক ক্ষতি, পশু পাখির মৃত্যু, বিদ্যুৎ ব্যবস্থা বিকল হয়ে পড়েছে। বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ন্যুয়ে পড়েছে।  ভেঙ্গে পড়েছে মিটার। গাছপালা ভেঙ্গে গাংনী উপঝেরার বিভিন্ন রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে। ফলে যানবাহন ও মানুষজন চলাচলে ব্যাঘাত চলছে।  

এছাড়াও একনাগাড়ে বৃষ্টির ফলে উপজেলার বিভিন্ন এলাকার শুকিয়ে যাওয়া ছোট ছোট খাল বিলে এখন হাটু পানি জমেছে।  

বুধবার মধ্যরাত থেকে  উপজেলা ব্যাপী একযোগে বৃষ্টি শুরু হয়। পরে বৃহস্পতিবার ভোর রাত পর্যন্ত বৃষ্টির গতি বাড়তে থাকে। পাশাপাশি প্রবল বেগে ঝড়িাহাওয়া বইতে থাকে।অনেকেই বলছেন আমাদের জীবনে অনেক বড় বড় ঝড় দেখেছি কিন্তু ৬.৭ ঘন্টা ব্যাপী ঝড় কখনও দেখিনি। 

গাংনী উপজেলার রামনগর গ্রামের জিয়াউর রহমান জানান, এলাকার সব গ্রামেই আম, কাঁঠাল, লিচু ও উঠতি ধানক্ষেত সহ অন্যান্য গাছপালা ভেঙ্গে পড়েছে।  ফলে আম, লিচু ও কাঠাল  ফল নষ্ট হয়ে গেছে।  এছাড়া এলাকার অনেক কাঁচা ঘর বাড়ি ভেঙ্গে পড়েছে। 

এদিকে ঝড়ের কারনে মানুষজনকে নিরাপদে রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত রাখতে বলা হয়েছে।  বুধবার উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভায় সিদ্ধান্ত শেষে এমন নির্দেশনা দেয়া হয়েছে। 

সোনালীনিউজ/এআইএ/এএস
 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue