রবিবার, ২৬ মে, ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গাছতলায় মরিচ বাটা দিয়ে পিঠা খেলেন মন্ত্রী

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৭, শনিবার ০৭:২৯ পিএম

গাছতলায় মরিচ বাটা দিয়ে পিঠা খেলেন মন্ত্রী

ঢাকা: বাংলাদেশের সকল রাজনীতিক এবং সাধারণ মানুষের কাছে অতি পছন্দের একজন ব্যক্তি হলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এমনিতেই তিনি বাংলাদেশের ‘ফাটাকেষ্ট’ বলেও পরিচিত। আর তার প্রমাণ দিলেন এবার গাছতলায় বসে মরিচ বাটা দিয়ে পিঠা খেয়ে। আর যে নারী পিঠা বানাচ্ছেন তিনি তো অবাক! দেশের একজন মন্ত্রী তার সামনে বসে তারই তৈরি করা পিঠা খাচ্ছেন।

এদিক আশপাশ থেকে কৌতুহলী মানুষ তাকিয়ে দেখছেন এ দৃশ্য। তিনিও একের পর এক পিঠা খেয়েই চলছেন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাজশাহী সফরে গিয়ে তিনি এই দৃশ্যের অবতারণা করেন। সেখানের বেশকিছু ছবি তিনি তার ফেসবুক ভেরিফাইড পেজেও পোস্ট করেছেন।

সেসব ছবিতে দেখা যায়, তিনি রাস্তার পাশে পিঠা বিক্রির দোকান থেকে খুশিমনেই পিঠা খাচ্ছেন। আর নারী পিঠা বিক্রেতা যেন অবাক হয়ে তাকিয়ে আছেন মন্ত্রীর দিকে। ওই মহিলা অবাক হচ্ছেন এই ভেবে যে, দেশের একজন প্রভাবশালী মন্ত্রী রাস্তার পাশের খোলামেলা দোকান থেকে পিঠা খাচ্ছেন। কারণ সচারচার একটু বিত্তবান ব্যক্তিরাও রাস্তার পাশের এরকম খোলামেলা দোকান থেকে কিছু খান না।  

বাংলাদেশের সকল রাজনীতিক এবং সাধারণ মানুষের কাছে ওবায়দুল কাদের অতি পছন্দের একজন ব্যক্তি। এমনিতেই তিনি বাংলাদেশের ‘ফাটাকেষ্ট’ বলেও পরিচিত। এর প্রধান কারণ হলো তার সহজ সরল জীবনজাপন। বেশীরভাগ সময় টি শার্ট পরেই এবং অতি সাধারণ ভাবেই চলাফেরা করেন তিনি। আর সাধারণের কাছে পছন্দের অন্যতম কারণ হলো তার সারল্যতা।

তবে ওবায়দুল কাদেরের ক্ষেত্রে এটি নতুন ঘটনা নয়। রাস্তার পাশের তরকারির দোকান থেকে বাজার করা, চায়ের টং দোকান থেকে চা খাওয়াসহ সাধারণের মত চলাফেরা করে এর আগেও অনেকবার সকলের প্রশংসা কুড়িয়েছেন তিনি। এসব তিনি এনজয়ও করেন।

দেখুন ছবিতে


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue