বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গাজীপুরে পুলিশের গুলিতে শ্রমিক নিহতের গুজবে বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ মে ২০২০, শনিবার ০৫:৫৭ পিএম

গাজীপুরে পুলিশের গুলিতে শ্রমিক নিহতের গুজবে বিক্ষোভ

গাজীপুর : গাজীপুরে পুলিশের গুলিতে শ্রমিক নিহত হওয়ার গুজবে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন। এ সময় তারা বকেয়া বেতন শতভাগ দেওয়ার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

শনিবার (৯ মে) সকালে সিটি করপোরেশনের ছয়দানা এলাকায় লুইটেক্স পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, শ্রমিকদের দিয়ে কাজ করানোর পরও কারখানা কর্তৃপক্ষ শতভাগ বেতন-ভাতা দেবে না জানতে পেরে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এ সময় পুলিশ শ্রমিকদের ওপর চড়াও হয়ে গুলি ছোড়ে এবং লাঠিচার্জ করে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত সুপার সুশান্ত সরকার বলেন, ‘বৃহস্পতিবার শ্রমিকরা শতভাগ বেতনের দাবিতে আন্দোলন, ভাঙচুর ও বিক্ষোভ করেন। সে সময় পুলিশের গুলিতে কয়েকজন শ্রমিক হতাহত হয়েছেন বলে গুজব তুলে শনিবার সকালে শ্রমিকরা আবার এই বিক্ষোভে নামে। বিক্ষোভের একপর্যায়ে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ তৈরি করেন। এ সময় তারা গাড়ির পুরাতন টায়ারে আগুন দেন। পুলিশ গেলে তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন শ্রমিকরা। এতে কয়েকজন পুলিশ আহত হন। এতে মহাসড়কে পণ্যবাহী যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ ও গুলি ছোড়ে।’

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘শ্রমিক নিহতের গুজব তুলে শ্রমিকরা বিভিন্ন কারখানার সামনে গিয়ে বিক্ষোভ দেখান। সেসব কারখানার শ্রমিকদের আন্দোলনে যোগ দিতে আহ্বান জানান। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন। এ ছাড়া বেশ কয়েকটি কারখানায় ভাঙচুর চালায় তারা। একপর্যায়ে পুলিশ শটগানের কয়েক রাউন্ড গুলি ও কাঁদানে গ্যাসের শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দিলে দুপুরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।’

তবে পুলিশের গুলিতে শ্রমিক নিহতের খবর শুধুমাত্র গুজব বলে তিনি দাবি করেন। কোনো একটি মহলের ইন্ধনে শ্রমিকরা অরাজকতা করছেন বলে সন্দেহ করেন পুলিশের এই কর্মকর্তা।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue