শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

গান গেয়ে মানুষকে সচেতন করছেন এসপি শামসুন্নাহার

গাজীপুর প্রতিনিধি  | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ এপ্রিল ২০২০, শনিবার ১১:৪৭ পিএম

গান গেয়ে মানুষকে সচেতন করছেন এসপি শামসুন্নাহার

গানের তালে তালে হাততালি দিচ্ছেন গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার

গাজীপুর : “করোনা ভাইরাস মোকাবেলায় করণীয় কি, তা জানেন নি, শুনেন তবে আমরা কইতাছি, গাজীপুরবাসী আমরা পুলিশ আমরা কইতাছি। বিদেশ গনে আইলে পোলা ছুইবো না বাপ মা, বউ বাচ্চা কেহ তাহার সঙ্গ দিবো না।  ভাববেন পোলা ১৪টা দিন দেশে আসেনি, গাজীপুরবাসী আমরা পুলিশ আমরা কইতাছি”

এরকমই গানের তালে তালে নেচে গেয়ে গাজীপুরে বিভিন্ন পথে প্রান্তরে করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঘরে থাকা সাধারণ মানুষকে সচেতন করতে ঘুরে বেড়াচ্ছেন গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার।  গানটির লেখক ও সুরকার পুলিশ সুপারের বাবা অ্যাড. শামসুল হক ভোলা মাস্টার এবং গানে কন্ঠ দিয়েছেন জেলা পুলিশের সদস্যরা।

শনিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার শ্রীপুর সড়কে এরকমই এক ভিন্ন করোনা ভাইরাস সচেতনামূলক অনুষ্ঠান হয়। এতে গাজীপুর পুলিশের বাদ্য যন্ত্রদল ছাড়াও কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপার আল মামুন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী, পরিদর্শক আবুল কাশেমসহ পুলিশের একাধিক কর্মকর্র্তা অংশ নেন।

গান ও সচেতনতা মুলক অনুষ্ঠান সম্পর্কে গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, এখন মুজিব বর্ষ চলছে। আর এই মুজিব বর্ষে পুলিশের শ্লোগান হলো, “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার”। এরই অংশ হিসেবে আমরা গাজীপুর জেলা পুলিশ অন্তরের অন্তস্থল থেকে করোনা ভাইরাসের যে ভয়াবহতা সেটি সাধারণ মানুষকে বুঝানোই আমাদের এ প্রচার ও প্রচারণার একটি অংশ।

করোনা ভাইরাসের সচেতনতায় আমরা পুলিশের পক্ষ থেকে মাইকিং করছি, গাড়িতে মাইক লাগিয়ে পোষ্টারিং করছি। এছাড়াও আমাদের যত থানা, ক্যাম্প, পুলিশ ফাঁড়ি আছে তাতে বেসিন লাগিয়ে সেখানে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছি। আমরা গানের মাধ্যমে সচেতন করতে চাচ্ছি। গানের প্রত্যেকটি কথা মানুষ সচেতন করবার জন্য, নিজে থেকে অনুধাবন করার জন্য। সাধারণ মানুষের জন্য করোনা যেমন ভয়াবহ আমাদের পুলিশের জন্যও করোনা ভয়াবহ আমরা গানের মাধ্যমে জানাচ্ছি। 

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue