রবিবার, ২৬ মে, ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গাড়িবহর নিয়ে খালেদা জিয়ার মুক্তির কাফেলা

পাবনা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ মে ২০১৯, বুধবার ০২:০২ পিএম

গাড়িবহর নিয়ে খালেদা জিয়ার মুক্তির কাফেলা

পাবনা : বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে পাবনায় বিএনপি নেতাকর্মীদের বিশাল ‘বেগম খালেদা জিয়ার মুক্তির কাফেলা’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) সকাল থেকে দুুপুর পর্যন্ত সদ্য কারামুক্ত বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি এড. শামসুর রহমান শিমুল বিশ্বাসের নেতৃত্বে বিশাল গাড়ি বহর নিয়ে এই মুক্তির কাফেলা অনুষ্ঠিত হয়। খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয় পথসভা। এর আগে ১৫ মাস পর কারাগার থেকে মুক্ত হয়ে নিজ জেলা পাবনাতে আসার পথে সকাল সাড়ে দশটায় কাজিরহাট ঘাটে দলের হাজার হাজার নেতাকর্মীকে তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান।

পথসভায় শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, দেশের মানুষ আজকে ভালো নেই। সকলের কণ্ঠ রোধ করে জোর করে সরকার ক্ষমতায় টিকে আছে। মানুষ এই দু:শাসন থেকে মুক্তি চায়। কারাগারগুলোতে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ভরে ফেলা হচ্ছে। মানুষের ভোটাধিকার নিশ্চিত করাসহ গণতন্ত্র পুন:উদ্ধারের এই সংগ্রামকে বেগবান করুন।

শিমূল বিশ্বাস বলেন, ফ্যাসিবাদের দোসর জালিম এই সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলুন। একজন সফল রাষ্ট্রপতির স্ত্রী ও দেশের একাধিকবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ওপরে সরকার যে অমানবিক আচরণ ও নিষ্ঠুরতা করেছে, তা এদেশের রাজনৈতিক ইতিহাসে কলংকিত অধ্যায় হয়ে থাকবে। তবে সরকারকে জানান দিতে চাই আগামী দিনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই সরকারের পতন ঘটায়ে মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা হবে।

কাজিরহাট ঘাট থেকে মুক্তির কাফেলাটি পাবনা পৌছে বেলা তিনটায়। এরপরে দলীয় কার্যালয় চত্বরেও এক সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে সাবেক এমপি সেলিম রেজা হাবিব, সাবেক এমপি কে এম আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ খান মন্টু, সাধারন সম্পাদক হাবিবুর রহমান তোতা, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জহুরুল ইসলাম বাবুসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue