রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, ইউপি চেয়ারম্যান আটক

নেত্রকোনা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ মে ২০২০, মঙ্গলবার ০৪:০৩ পিএম

গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু, ইউপি চেয়ারম্যান আটক

ঢাকা : ইউপি চেয়ারম্যানের বাসায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যুর ঘটনার দুদিন পর জিজ্ঞাসাবাদের জন্য জেলার বারহাট্টা উপজেলার সিংধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মাহবুব মোর্শেদ কাঞ্চনকে আটক করেছে মোহনগঞ্জ থানা পুলিশ।

মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, সিংধা ইউনিয়নের চেয়ারম্যান কাঞ্চন তার পাশের বাড়ীর হত-দরিদ্র আলী আকবরের মেয়ে মারুফা আক্তারকে বছর দুয়েক পূর্বে (১৪) গৃহকর্মী হিসেবে তার মোহনগঞ্জের বাসায় নিয়ে আসে। আর তার মা আকলিমা আক্তারকে ঢাকাস্থ ছেলের বাসায় কাজ করার জন্য পাঠিয়ে দেন। 

গত ৯ মে বিকালে কাঞ্চন চেয়ারম্যান গৃহকর্মী কিশোরী মারুফাকে মোহনগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মেয়েটিকে মৃত ঘোষণা করেন। চেয়ারম্যানের বাসার কাজের মেয়েটি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে এমন সংবাদের ভিত্তিতে আমরা মেয়েটির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠাই। 

এ ব্যাপারে মৃতের মা আকলিমা আক্তার বাদী হয়ে গত ১১ মে মোহনগঞ্জ থানায় কাঞ্চন চেয়ারম্যানকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের প্রেক্ষিতে রাতেই চেয়ারম্যানকে আটক করা হয়।

এলাকাবাসীর অভিযোগ, কাঞ্চন চেয়ারম্যান নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হওয়ায় তিনি এই পদবীকে পুঁজি করে এলাকায় সব সময় দাপট দেখিয়ে চলতেন। চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রনালয় গত ১৯/১১/২০১৯ তারিখে এক লিখিত চিঠির মাধ্যমে তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছিল।    

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue