মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

গেইলকে রংপুরের হয়ে মাঠে নামতে দেয়নি এনওসি!

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ জানুয়ারি ২০১৯, রবিবার ০৯:৫৭ পিএম

গেইলকে রংপুরের হয়ে মাঠে নামতে দেয়নি এনওসি!

ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলের হটকেক তিনি। অনেক দর্শক শুধু তাঁর খেলা দেখতেই মাঠে যান। বিশ্বজুড়ে টি- টোয়েন্টি ক্রিকেটকে তিনি ফেরি করে বেড়ান। তিনি ক্রিস গেইল। যাকে ডাকে হয় ক্যারিবিয়ান দৈত্য বলেও। ব্যাট হাতে নামলে প্রতিপক্ষ বোলারের চোখ আর নাকের জল এক করে দেন।

সেই ক্রিস গেইল শনিবার সকালেই এসে পৌঁছান ঢাকায়। সেদিনই তাঁর প্রথম ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু খেলেননি। তখন ধারণা করা হয়েছিল, হয়তো ভ্রমণক্লান্তির জন্য প্রথম ম্যাচটি খেলেননি গেইল। কিন্তু দেখা গেল, রোববারও খুলনা টাইটান্সের বিপক্ষেও রংপুর রাইডার্স দলে নেই ক্যারিবীয় ওপেনার। ঘটনা কী?

 গেইল মাঠে নামছেন না কেন? সবার মনেই এই প্রশ্ন জেগেছিল। আসলে গেইলকে আটকে রেখেছে কাগজপত্র। আরও পরিস্কার করে বললে অনাপত্তিপত্র বা এনওসি। এটি এখনো এসে পৌঁছায়নি। বিপিএল টেকনিক্যাল কমিটি ও বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস বলেছেন, ‘ওর অনাপত্তিপত্র (এনওসি) সময়মতো এসে পৌঁছায়নি। অনাপত্তিপত্র না আসায় সে এই ম্যাচে নেই। রংপুরও বিষয়টি স্বাভাবিকভাবেই নিয়েছে।’

প্রথম ম্যাচে রংপুর অলআউট হয়ে গিয়েছিল মাত্র ৯৮ রানে। গেইল থাকলে নিশ্চয় তাদের অবস্থার মধ্যে দিয়ে যেতে হতো না। দ্বিতীয় ম্যাচে অবশ্য ৩ উইকেটে ১৬৯ রান তুলে বর্তমান চ্যাম্পিয়নরা জিতেছে ৮ রানে।

গত বছরও রংপুরের হয়ে খেলেছেন গেইল। শুরুর দিকে তাঁকে রান পেতে সংগ্রাম করতে হয়েছিল। কিন্তু শেষ দুই ম্যাচে সেঞ্চুরি করে কাজের কাজ করে দিয়েছেন। রংপুর চ্যাম্পিয়ন হয়েছে প্রথমবারের মতো। এবারও তাঁর অপেক্ষায় রয়েছেন ভক্তকূল। তাদের প্রত্যাশা এবারও মাঠে নেমে ঝড় তুলবেন গেইল। আর সেটি মাঠে বসে তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করবেন রংপুর তথা গোটা দুনিয়ার গেইলভক্তরা।

 সোনালীনিউজ/আরআইবি/জেডআই