শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

গ্যাসের মূল্য বাড়িয়ে বাজেটের প্রতিশ্রুতি ভঙ্গ করা হয়েছে

বাবুগঞ্জ উপজেলা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ০৬:৩৬ পিএম

গ্যাসের মূল্য বাড়িয়ে বাজেটের প্রতিশ্রুতি ভঙ্গ করা হয়েছে

বরিশাল: ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন বলেছেন,  “গ্যাসের মূল্য বাড়িয়ে বাজেটে পণ্য মূল্য না বাড়ার যে প্রতিশ্রুতি দেয়া হয়েছে তা ভঙ্গ করা হয়েছে। কেবল তাই নয়, বাজেট অনুমোদনের কয়েক ঘণ্টার মধ্যে গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা দিয়ে বিইআরসি সংসদকেও অপমান করেছে। সংসদে বাজেট আলোচনায় আমিসহ এ বিষয়ে বাজেট পরবর্তী অধিবেশনের দিনগুলোতে আলোচনা করার প্রস্তাব নিয়েছিলাম। অন্যরাও কথা বলেছিলেন। সে সব কথার যে মূল্য নেই তা বোঝা যাচ্ছে। সংসদে খোলাখুলি আলোচনায় গ্যাসের ম‚ল্য সমন্বয়ের বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত নেয়া যেত। এতে না সংসদ, না সরকার, কার কল্যাণ হল।”

বৃহস্পতিবার (৪ জুলাই) বরিশালের বাবুগঞ্জ উপজেলা সদরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা কমিটি ও প্রতিটি ইউনিয়নের শাখা সম্পাদকদের এক যৌথসভায় তিনি একথা রবলেন। 

মেনন বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে কেবল গৃহস্থালী খরচই বাড়বে না,কৃষকের সার, সেচের বিদ্যুত, পোশাক ও স‚তাকল শিল্প, পরিবহনসহ অর্থনীতির সকল খাতের ব্যয় বৃদ্ধি পাবে। এতে কতখানি ম‚ল্যস্ফিতি ঘটবে তা নিরূপনের বিষয়। কিন্তু সাধারণ মানুষ একে ভালভাবে নেয়নি।

তিনি বলেন, ১৪ দলের দায়িত্ব হবে সরকার ও তার বিভিন্ন প্রতিষ্ঠানের এ ধরনের কাজের বিরোধিতা করা। আর শরীক দল হিসেবে এ ধরনের প্রতিটি ক্ষেত্রে ওয়ার্কার্স পার্টি জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন করবে। তার জন্য পার্টির সক্ষমতা বাড়াতে পার্টি কংগ্রেসকে সামনে রেখে বাবুগঞ্জের প্রতিটি ইউনিয়নে পার্টিকে আরও দৃঢ়ভিত্তির উপর সংগঠিত করবে।

ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড শাহজাহান তালুকদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য বরিশাল জেলা সভাপতি কমরেড অধ্যাপক নজরুল হক নিলু, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য কমরেড অ্যাড. টিপু সুলতান, উপজেলা কমিটির সদস্য কমরেড অধ্যাপক গোলাম হোসেন, মতিউর রহমান কালু মাস্টার, খলিলুর রহমান, চেয়ারম্যান আনিসুর রহমান সবুজ, শাহীন হোসেন, জামাল উদ্দিন ও শাখা সম্পাদকগণ।

সোনালীনিউজ/এমএএইচ