সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০, ১৪ মাঘ ১৪২৬

ঘন কুয়াশায় ঢাকা রাজধানী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার ১০:৫৩ এএম

ঘন কুয়াশায় ঢাকা রাজধানী

ঢাকা : সকালের আবহাওয়ায় নেমে এসেছে সন্ধ্যার আমেজ। তীব্র ঘন কুয়াশার সঙ্গে টানা শৈত্যপ্রবাহ চলতে কয়েকদিন ধরেই। তবে আজকের কুয়াশা রেকর্ড ছাড়িয়ে গেছে বলেই ধারণা করা হচ্ছে। সোমবারর তাপমাত্রা কিছুটা বাড়লেও মাঝ থেকে ফের শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালের আবহাওয়া ছিল ভিরমি খাওয়ার অবস্থা। মনে হয় সকালেই নেমে এসেছে সন্ধ্যার আমেজ একেবারে কাছের জিনিসও স্পষ্ট নয়। মাঝে মধ্যে দুই একটি গাড়ি পাশ কাটিয়ে চলে যাচ্ছে সন্তর্পনে; খুব ধীরে, এবং হেডলাইট জ্বালিয়ে। 

শৈত্যপ্রবাহ চলাকালে প্রথম দুই দিন কুয়াশার আড়ালে ছিল সূর্য। যেমন কনকনে ঠাণ্ডা তেমনি ছিল কুয়াশার। সোমবার (১৩ জানুয়ারি) বেলা খানিকটা বাড়লে রাজধানীতে দেখা মেলে সূর্যের। এরপর আজ মঙ্গলবার আবার কুয়াশাঢাকা সকাল পেয়েছে রাজধানীবাসী। তাপমাত্রা একটু বাড়লেও শীতের কামড়ও রয়েছে বেশ। তবে আজ ঠাণ্ডা গতকালকের চেয়ে কিছুটা কম। 

রাজধানীতে সকালে ঘরের বাইরে বের হয়ে এমন দৃশ্য চোখে পড়েছে মানুষের। রাস্তাঘাটে রিকশাসহ যানবাহনের সংখ্যা অনেক কম। জরুরি কাজ ছাড়া মানুষ বাইরে বের হচ্ছে না। 

গতকাল সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। 

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আর পরবর্তী ৭২ ঘণ্টায় রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue