মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

শতাধিক ট্রেন বাতিল

ঘূর্ণিঝড় ‌‌‌‘বায়ুর’ আঘাত হানতেই ৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার ১২:৩৪ পিএম

ঘূর্ণিঝড় ‌‌‌‘বায়ুর’ আঘাত হানতেই ৬ জনের মৃত্যু

ঢাকা: ভারতের গুজরাট উপকূলের দিকে ঘণ্টায় ১৭০ বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বায়ু’। এই ঝড়ের প্রভাবে ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন স্থানে ছয়জন মারা গেছে। ঝড়ের মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় সরকার। বাতিল করা হয়েছে শতাধিক ট্রেন।

ভারতের স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, এই ঘূর্ণিঝড়ে এরই মধ্যে ছয়জন প্রাণ হারিয়েছে। এদের মধ্যে গুজাটের নর্মদায় দু’জন, তাপিতে দু’জন, দাং এলাকায় একজন ও গান্ধীনগরের তবে তারা কীভাবে মারা গেছেন সে বিষয়ে কিছু জানানো হয়নি।

ঘূর্ণিঝড়টি আঘাত হানার আগেই গুজরাটের উপকূলীয় এলাকাগুলো থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে ৩ লক্ষ ১০ হাজার মানুষকে। তাদের জন্য ৭০০টি সাইক্লোন শেল্টার খোলা হয়েছে।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬ টা থেকেই বহু ট্রেন বাতিল করে দিয়েছে ভারতীয় রেল কর্তৃপক্ষ। গুজরাত থেকে ছাড়ে এমন ১১০টি ট্রেন বাতিল করা হয়েছে। আগামী ১৪ জুন পর্যন্ত বাতিল থাকবে সেসব ট্রেন।

ভারতীয় রেল জানিয়েছে, বাতিল ট্রেনের বদলে চালানো হবে কিছু স্পেশাল ট্রেন। বৃহস্পতিবারই গুজরাট উপকূলে পোরবন্দরের কাছে ‘বায়ু’ আছড়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই তার আগে ট্যুইট করে ট্রেন চলাচলের বিষয়ে জানিয়েছে রেল।

ঘূর্ণিঝড় মোকাবেলায় ন্যাশনাল ম্যানেজমেন্ট রিলিফ ফোর্স প্রায় ৫২টি দল প্রস্তুত রেখেছে। প্রতিটি দলে ৪৫ জন করে উদ্ধারকারী রয়েছে। স্ট্যান্ড বাই রয়েছে ভারতীয় সেনাও। পাশাপাশি বায়ুসেনা এবং নৌসেনা এয়ারক্র্যাফ্ট এবং যুদ্ধজাহাজ নিয়েও প্রস্তুত। গুজরাটের ১০ জেলায় ইতিমধ্যেই সতর্কবার্তা জারি করা হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue