বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

চকবাজারে ১০ কোটি টাকার নকল কসমেটিক্স জব্দ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০১৯, রবিবার ০৭:২৭ পিএম

চকবাজারে ১০ কোটি টাকার নকল কসমেটিক্স জব্দ

ঢাকা: রাজধানীর চকবাজারে ২১ ঘণ্টার নিরবিচ্ছিন্ন অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ১০ কোটি টাকা মূল্যের বিভিন্ন নামি-দামি কোম্পানির নকল কসমেটিক্স জব্দ করা হয়। এছাড়া ছয়জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মে) এ অভিযান চালানো হয়।

র‌্যাব-১০ থেকে জানানো হয়, শনিবার (২৫ মে) দুপুর থেকে রাত পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নকল কসমেটিকস পণ্য তৈরি, সংরক্ষণ ও বিক্রির দায়ে মোট ৮৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া ১৫টি কসমেটিকসের দোকান ও ২টি গোডাউন সিলগালা এবং প্রায় ১০ কোটি টাকার নকল কসমেটিকস পণ্য জব্দ করা হয়।

র‌্যাব থেকে আরো জানানো হয়, অসাধু ব্যবসায়ীরা বাজারের প্রসিদ্ধ ও বিদেশি কোম্পানির তৈরিকৃত সাবান, লোসন, লিপিস্টিক, নেইলপলিশ, বডিস্প্রে, পার্টি স্প্রে, ক্রিম, সুগন্ধীযুক্ত বিভিন্ন প্রকার তৈল, পাউডার ও ফেইস ওয়াশ বিএসটিআই এর নকল সিল ও কোম্পানির মোড়ক নকল করে ব্যবহার করেছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, বিভিন্ন নামি-দামি ব্র্যান্ডের নকল কসমেটিকস পণ্য আসল পণ্যের মোড়ক ব্যবহার করে বাজারজাত করে আসছিল দোকানগুলো। যা মানুষের ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর। এসব ব্যবহারে ক্যান্সারও হতে পারে।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue