বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

চট্টগ্রামে বিমানবন্দরে যাত্রীর ব্লেজারে ১১ কেজি স্বর্ণ

চট্টগ্রাম ব্যুরো | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মে ২০১৯, রবিবার ০৯:০২ পিএম

চট্টগ্রামে বিমানবন্দরে যাত্রীর ব্লেজারে ১১ কেজি স্বর্ণ

ফাইল ছবি

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চার কোটি টাকা মূল্যের ১১ কেজি স্বর্ণের বারসহ ব্যংকক ফেরত এক যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। আটক ব্যক্তির নাম মো. শাহজাহান। তার বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।

রোববার (১৯ মে) বিকেল পৌনে ৫টার দিকে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটযোগে চট্টগ্রাম আসেন শাহজাহান।

ব্লেজার পরিহিত এই ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিমানবন্দরে কর্মরত কাস্টমস কর্মকর্তারা তার দেহ তল্লাশি করেন। এ সময় ব্লেজারের ভেতরে কৌশলে লুকানো অবস্থায় ৯৬টি সোনার বার পাওয়া যায়, যার ওজন ১১ কেজি ২৫০ গ্রাম।

চট্টগ্রাম কাস্টমস হাউসের উপ-কমিশনার নূর উদ্দিন মিলন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক শাহজাহান দীর্ঘদিন যাবৎ দুবাই থাকেন। সেখানে প্লাম্বারের কাজ করেন। তার কাছে দুবাইয়ের রেসিডেন্ট কার্ডও রয়েছে। দেড় মাস আগে তিনি থাইল্যান্ডে এসে প্লাম্বারের কাজ নেন। ব্যাংকক বিমান বন্দরে উড়োজাহাজে ওঠার আগে তাকে সোনার বারগুলো দেয়া হয়। চট্টগ্রামে নেমে অন্যজনের কাছে সোনার বারগুলো পৌঁছে দেয়ার কথা ছিল তার।

কাস্টমস কর্মকর্তা নূর উদ্দিন জানান, শাহজাহানের মোবাইল ফোনের কল লিস্ট চেক করে দেখা গেছে- চট্টগ্রামে নামার পর পরই তার মোবাইল নম্বরে একটি রবি নম্বর থেকে কল করা হয়েছে। সম্ভবতঃ ওই ব্যক্তি সোনার বার বুঝে নিতে বিমান বন্দরের কাছাকাছি কোথাও অবস্থান করছিলেন। কিন্তু শাহজাহান ধরা পড়েছে বুঝতে পেরে ওই ব্যক্তি মোবাইল ফোনটি বন্ধ করে গা ঢাকা দেন। মোবাইল ফোনের সূত্র ধরে তাকে শনাক্ত করার চেষ্টা চলছে।

কাস্টমসের এই কর্মকর্তা আরও জানান, আটক শাহজাহান এর আগে গত ফেব্রুয়ারি মাসেও শাহ আমানত বিমানবন্দরে মোবাইল ফোন সেট, ক্রিম এবং সিগারেটসহ ধরা পড়েছিল। বিদেশে থাকলেও প্রায়ই সে বাংলাদেশে আসা-যাওয়া করে।

সোনার বার আটকের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue