বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

চলে গেলেন ভারতীয় ক্রিকেটের ‘সুপার ফ্যান’ চারুলতা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৪:১২ পিএম

চলে গেলেন ভারতীয় ক্রিকেটের ‘সুপার ফ্যান’ চারুলতা

ঢাকা: ইংল্যান্ড বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচে বিরাট কোহলিদের জন্য গ্যালারিতে বসে গলা ফাটিয়েছিলেন। বয়স্ক এই নারী ক্রিকেট ভক্ত রাতারাতি পরিচিতি পান ভারতীয় ক্রিকেটের ‘সুপার ফ্যান’ হিসেবে। সেই চারুলতা প্যাটেল আর বেঁচে নেই। বুধবার চলে গেলেন না ফেরার দেশে।

বুধবার (১৫ জানুয়ারী) বিকাল সাড়ে ৫টার সময় মৃত্যু হয় বলে ভারতীয় সংবাদমাধ্যমে খবর। খবরটি প্রকাশ্যে আসতেই শোকের ছায়া ভারতীয় ক্রিকেটে। ইনস্টাগ্রামে চারুলতা প্যাটেল ক্রিকেট-দাদি নামে এক প্রোফাইল থেকে সক্রিয় ছিলেন।

সেই প্রোফাইল থেকেই তার মৃত্যুসংবাদ জানিয়ে তার আত্মীয়রা লেখেন, “দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রিয় দাদি ১৩ জানুয়ারি বিকেল ৫টা বেজে ৩০ মিনিট নাগাদ প্রয়াত হয়েছেন। দাদি ছিল আমাদের খুশি, উনার মধ্যে অফুরন্ত জীবনশক্তি ছিল। উনি ছিলেন আমাদের পৃথিবী। বিরাট কোহলিকে ধন্যবাদ, উনাকে বিশেষ ভাবার জন্য।”

চারুলতা প্যাটেলের মৃত্যুতে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকেও শোকপ্রকাশ করা হয়েছে। বিসিসিআই নিজেদের টুইটার অ্যাকাউন্টে লেখে, “সুপার-ফ্যান চারুলতা প্যাটেল আমাদের হৃদয়ে সবসময় থাকবেন। ক্রিকেটের প্রতি উনার প্যাশন আমাদের ভবিষ্যতে অনুপ্রেরণা জোগাবে।”

বিশ্বকাপে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশের সঙ্গে ভারতের ম্যাচে ৮৭ বয়সী অশিতীপর বৃদ্ধা ফ্যান সবার নজর কেড়েছিলেন। গলায় তেরঙা স্কার্ফ ঝুলিয়ে আর গালে ভারতের পতাকা আঁকিয়ে গ্যালারিতে বিরাটদের জন্য গলা ফাটাচ্ছিলেন তিনি। বাঁশি বাজিয়েই বিরাটদের তাতাচ্ছিলেন তিনি। ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের জায়েন্ট স্ক্রিনে আর টেলিভিশন স্ক্রিনে বারবার তার মুখ ভেসে উঠেছিল।

এরপরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যান চারুলতা। নেটিজেনদের মনে আলাদা জায়গা করে নেন প্রাণশক্তিতে ভরপুর এই অশীতিপর বৃদ্ধা। এখানেই শেষ নয় ম্যাচের পর বিরাট কোহলি আর রোহিত শর্মা তার সঙ্গে দেখা করে বেশ কিছুটা সময় কাটান।

চারুলতার থেকে আশীর্বাদ নেন ভারতের ক্যাপ্টেন আর ভাইস ক্যাপ্টেন। বিরাট-রোহিতকে বুকে জড়িয়ে গালে স্নেহভরা চুম্বন দেন চারুলতা।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue