বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে নগদ টাকা ও চেক বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ১০:০৩ এএম

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে নগদ টাকা ও চেক বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ : বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের অনুকুলে দেয়া বিশেষ বরাদ্দের নগদ টাকা ও চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

বুধবার (১১ জুলাই) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই টাকা ও চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট দেবেন্দ্র নাথ ওঁরাও এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য প্রদাণ করেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক। 

তিনি কারিগরি শিক্ষাকে দেশ উন্নয়নের অন্যতম হাতিয়ার উল্লেখ করে বলেন, বর্তমান সরকার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার উন্নয়নে অধিক গুরুত্ব দিয়েছেন। কারণ কারিগরি শিক্ষা অর্জন করলে কেউ বেকার থাকেনা। পৃথিবীতে যে জাতি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় যত বেশী উন্নত অর্থনৈতিকভাবেও সে জাতি তত বেশি এগিয়ে রয়েছে। ফলে বিশাল জনসংখ্যার এই দেশকে এগিয়ে নিতে হলে সবাইকে কারিগরি শিক্ষা অর্জণ করতে হবে। আর তাই জেলার বিভিন্ন স্কুল কলেজগুলোতে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ব্যবস্থা এবং
মাদ্রাসাগুলোতে আরবি ভাষার পাশাপাশি ইংরেজি ও কারিগরি শিক্ষার ব্যবস্থা করা হবে।

এছাড়াও সরকার আগামীতে আর্থিক সহায়তা বিষয়ে বিজ্ঞপ্তি দিলে সকল স্কুল, কলেজ ও মাদ্রাসাগুলোকে তাতে আবেদন করার আহবান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি।

২০১৮-২০১৯ অর্থ বছরে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের অনুক‚লে বিশেষ বরাদ্দের নগদ টাকা ও চেক বিতরণ অনুষ্ঠানে অন্যানের মধ্যে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. আলমগীর হোসেন, টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগনসহ বিভিন্ন কারিগরি ও মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক ও ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৮-২০১৯ অর্থ বছরে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি মাদ্রাসা, ৩ জন শিক্ষক এবং বিভিন্ন মাদ্রাসা, কারিগরি স্কুল ও কলেজের ২৬জন শিক্ষার্থীর মধ্যে ২ লাখ ৯৫ হাজার টাকার নগদ টাকা ও চেক বিতরণ করা হয়।

সোনালীনউজ/এসজেডি/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue