রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

চাউল গম সংগ্রহে শুধু কাগজ বেচা কেনা চলবে না : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

চাউল গম সংগ্রহে শুধু কাগজ বেচা কেনা চলবে না : ভূমিমন্ত্রী

ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, বিগত সময়ে চাউল, গম প্রকিউরমেন্টে শুধু কাগজ বেচা কেনা হতো। এখন শুধু কাগজ বেচা কেনা চলবে না।
আজ সকালে ঈশ্বরদী শেরশাহ রোডে মন্ত্রীর বাসভবন আঙ্গিনায় এক সুধী সমাবেশে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী শরীফ বলেন, কৃষকের কার্ডে গম জমা হবে এবং তা কৃষকের একাউন্টে সেই গমের মূল্য পৌঁছে যাবে। সিন্ডিকেট বাণিজ্য চিরতরে বন্ধ হবে।
তিনি বলেন, চলতি বছরের মে পর্যন্ত গম প্রকিউরমেন্ট চলবে। প্রকৃত কৃষকদের কাছে গমের মূল্য পরিশোধে সংশ্লিষ্ট সকলকে তিনি আন্তরিক থাকার আহ্বান জানান।
দুর্নীতিকে শেখ হাসিনার সরকার জিরো টলারেন্স ঘোষণা দিয়েছে উল্লেখ করে ভূমিমন্ত্রী বলেন, দরিদ্রদের জন্য সরকারের দেওয়া অনুদান কেউ মেরে খেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সরকার গমের বর্তমান বাজার দরের চেয়েও বেশি দর দিয়ে সাধারণ কৃষকের কাছ থেকে গম কিনছে।
সিন্ডিকেট বাণিজ্য চলবে না, চলতে দেয়া হবে না এমন হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ঘুষ, দুর্নীতি বন্ধ করতেই সরকার সরাসরি কৃষকদের কাছ থেকে গম কিনে নিচ্ছে।
এ সময় অনুষ্ঠানে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ্বাস, পাবনা জেলা জজ কোর্টের পিপি এডভোকেট আখতারুজ্জামান মুক্তা, ঈশ্বরদী খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মো. বোরহান উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue