সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

চাপ নিতে পারছেন না তামিম, তাই এই সিদ্ধান্ত?

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ আগস্ট ২০১৯, রবিবার ০৮:১১ এএম

চাপ নিতে পারছেন না তামিম, তাই এই সিদ্ধান্ত?

ঢাকা: বিশ্বকাপ থেকেই রানখরায় ভুগছেন। এরপর শ্রীলঙ্কা সফরে তাঁর কাঁধেই বর্তাল বাংলাদেশ দলের দায়িত্ব। কিন্তু তামিম ইকবাল তো সফল হলেনই না উল্টো হোয়াইটওয়াশের লজ্জায় অধোবদন হলেন। নিজের ফর্মও সেই তথৈবচ। একটুও উন্নতি হয়নি বিশ্বকাপ থেকে। সামাজিক যোগাযোগের মাধ্যমে তামিম যেন হাসির খোরাকে পরিণত হয়েছেন। সন্দেহ নেই ভেতরে ভেতরে ভেঙে পড়েছেন তামিম নিজেও। সে কারণেই তিনি ক্রিকেট থেকে ‘মানসিক বিরতি’ চেয়েছেন।

ক্রিকেটের বিখ্যাত ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, তামিমের এই আবেদনে বিসিবিও সাড়া দিয়েছে। আগস্টের শুরু থেকে বিশ্রাম চেয়েছেন বাংলাদেশের সর্বকালের সেরা এই ওপেনার। এটা হলে স্বাভাবিকভাবেই তামিম চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজে খেলতে পারবেন না।

চট্টগ্রামে আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে বাংলাদেশ। এরপর ১৩ সেপ্টেম্বর থেকে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে হবে ত্রিদেশীয় সিরিজ। ক্রিকেট থেকে বিরতি নিয়ে শারীরিক ফিটনেস ক্যাম্পে অংশ নিতে দেশের বাইরে থাকবেন তামিম। তবে নভেম্বরে ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তিনি। বিশ্বকাপের পর সাকিব আল হাসানকে বিশ্রাম দিয়েছিল বিসিবি। এ ছাড়া ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেও বিশ্রাম পেয়েছিলেন সাকিব।

বিশ্বকাপে একদম ভালো করতে পারেননি তামিম। সবমিলিয়ে ফিফটি পেয়েছিলেন মাত্র একটি। শ্রীলঙ্কা সফরেও একেবারে বাজে গেছে এই ড্যাশিং ওপেনারের। আর সে কারণেই বিসিবিকে পাঠানো চিঠিতে তামিম ক্রিকেট থেকে ‘মানসিক বিরতি’ চেয়েছেন।

বিসিবি ক্রিকেট অপারেশনসের প্রধান আকরাম খান তামিমের চিঠি পাওয়ার ব্যাপারটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করে বলেছেন, ‘তামিমের কাছ থেকে এ ব্যাপারে (ঘরের মাঠে সিরিজ থেকে বিশ্রাম) আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের ছুটির পর আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

সোনালীনিউজ/আরআইবি