রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

চার-ছক্কা মেরে শারজাহ কাঁপালেন তামিম

সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার ০৯:২২ পিএম

চার-ছক্কা মেরে শারজাহ কাঁপালেন তামিম

ঢাকা: গতবার প্রথমবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে গিয়ে তিনটি ফিফটি করেছিলেন। এবারও সেই ধারা বজায় রেখে চার-ছক্কায় শারজাহ স্টেডিয়াম কাঁপিয়ে ফিফটি তুলে নিয়েছেন তামিম ইকবাল। তার আক্রমণাত্মক অপরাজিত ৬২ রানের কল্যাণেই বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পেশোয়ার জালমি নির্ধারিত ১৬ ওভারে ৩ উইকেটে ১১৭ রানের সংগ্রহ পেয়েছে।

মোহাম্মদ হাফিজকে নিয়ে শুরুটা ভালোই করেছিলেন তামিম। ৫.৫ ওভারেই তারা তুলে ফেলেন ১৪১ রান। কিন্তু তারপরই ধস নামে পেশোয়ারের ইনিংসে। এর সূচনাটা করেন আরেক বাংলাদেশী মাহমুদুল্লাহ। দলীয় ৪১ রানে ১৯ বলে ১৬ রান করে ফেরেন হাফিজ।

পরের ওভারেই কামরান আকমলকে শুণ্য রানে বিদায় করেন হাসান খান। ৪২ রানে ফেরেন ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক ইয়ন মরগ্যান ১ রান করে। তাকে আউট করেন রাইলি রুশো। ৪২ রানে ৩ উইকেট হারানো পেশোয়ারকে পথ দেখায় তামিমের ব্যাট। তাকে সমর্থন যুগিয়েছেন শোয়েব মাকসুদ। শেষ পর্যন্ত এই জুটি অবিচ্ছিন্ন থেকেছে।

তামিম ৪৬ বলে চারটি করে চার-ছক্কা মেরে অপরাজিত ছিলেন ৬২  রানে। মাকসুদের রান ৩০।  তিনি এই রান করেছেন ২৪ বলে দুই চার আর এক ছক্কায়। তামিমের দলেই খেলছেন সাকিব আল হাসান। প্রথম ম্যাচে তামিম তা-বে ব্যাট করারই সুযোগ পেলেন না তিনি। সাকিবের মত ব্যাট করার সুযোগ পাননি শহীদ আফ্রিদি, ড্যারেন স্যামিরাও।

তিন ওভার বল করে ১৮ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন মাহমুদুল্লাহ। হাসান ও রুশো দুজনই ৮ রান দিয়ে তুলে নিয়েছেন ১টি করে উইকেট। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টির কারণে ব্যাট হাতে নামতে পারেনি মাহমুদুল্লাহর কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই