বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

চার বছর পর মহিলা হ্যান্ডবল লিগ

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৯:২২ পিএম

চার বছর পর মহিলা হ্যান্ডবল লিগ

ছবি সংগৃহীত

ঢাকা: সর্বশেষ ২০১৫ সালে অনুষ্ঠিত হয়েছিল মহিলা হ্যান্ডবল লিগ। এরপর একে একে কেটে গেছে দীর্ঘ চারটি বছর। নানা প্রতিকুলতার কারণে আর মাঠে গড়ায়নি মেয়েদের এই  হ্যান্ডবল টুর্নামেন্ট। অবশেষে মৌসূমী ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (কিউট) পৃষ্ঠপোষকতায় শনিবার (২৯ জুন) থেকে আবারও শুরু হতে যাচ্ছে কিউট মহিলা হ্যান্ডবল লীগ।

সর্বশেষ আসরে ১০টি দল অংশ নিলেও এবারের আসরে অংশ নিচ্ছে ৯টি ক্লাব। অংশগ্রহনকারী ক্লাবগুলো হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, আর এন স্পোর্টস হোম, মাদারীপুর হ্যান্ডবল ট্রের্ণিং সেন্টার, ভিকারুননিসা নূন স্পোর্টস ক্লাব, গফুর বেলুচ স্মৃতি সংসদ, জামালপুর স্পোর্টস একাডেমী, কোয়ান্টাম ফাউন্ডেশন ও দিলকুশা স্পোর্টিং ক্লাব। এদের মধ্যে শেষ তিনটি দল প্রথমবারের মত এই লিগে অংশ নিতে যাচ্ছে।

বৃহস্পতিবার অলিম্পিক ভবনের ডাচ্ বাংলা ব্যাংক অডিটরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। ফেডারেশনের সাধারন সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, লিগ কমিটির চেয়ারম্যান ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর উপ-পুলিশ কমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মৌসূমী ইন্ডাস্ট্রিজ লিমিটেড (কিউট)-এর চেয়ারম্যান কাজী রাজিব উদ্দিন আহম্মেদ চপল এবং লিগ কমিটির সম্পাদক মো. মকবুল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক কোহিনুর জানান, নানা প্রতিকুলতার কারণে লিগ নিয়মিত পরিচালনা করা সম্ভব হয়নি। তবে এখন থেকে নিয়মিত করার চেস্টা করা হবে। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কিউটের চেয়ারম্যান চপল বলেন, শুরু থেকেই আমরা হ্যান্ডবলের পৃষ্ঠপোষকতায় ছিলাম, থাকব।’

শ্যামল কুমার মুখার্জী বলেন, নিয়মিত কাজের বাইরেও বাংলাদেশ পুলিশ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত। এরই অংশ হিসেবে আমরা হ্যান্ডবলের এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছি।’

এবারের টুর্নামেন্টে প্রতিটি দল তিনজন করে বিদেশী খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারবে এবং তিনজনই খেলতে পারবে বলে জানান টুর্নামেন্ট সম্পাদক মকবুল হোসেন।

সর্বশেষ খবর অনুযায়ী তিনজন বিদেশী খেলোয়াড়কে (ভারতীয়) ইতোমধ্যে রেজিস্ট্রেশন করানো হয়েছে। তবে অংশগ্রহনকারী ৫টি ক্লাব বিদেশী খেলোয়াড় রেজিস্ট্রেশন করানোর আগ্রহ প্রকাশ করেছে বলে ফেডারেশন সুত্রে জানানো হয়েছে। আগামী ১০ জুন শেষ হবে এই টুর্নামেন্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue