বুধবার, ০৩ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

চীনে আবারো নতুন করে করোনায় আক্রান্ত ৪৫ জন

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৯ মার্চ ২০২০, রবিবার ০৪:৫৭ পিএম

চীনে আবারো নতুন করে করোনায় আক্রান্ত ৪৫ জন

ঢাকা: বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া ভয়ঙ্কর করোনাভাইরাসের উৎপত্তি হয় চীন থেকে। অন্য দেশগুলোতে যখন মহামারি আকারে করোনা ছড়িয়ে পড়ে চীন তখন অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় এই ভাইরাসটিকে। তবুও চীনের ভূখন্ডে শনিবার নতুন করে আরও ৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ৪৪ জনই বিদেশ ফেরত বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

তবে চীনের হেনান প্রদেশের এক ব্যক্তি স্থানীয়ভাবেই করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন। খবর ইউএনবির

চীনের স্বাস্থ্য কমিশন আরও জানায়, শনিবার দেশটির মূল ভূখন্ডে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে এবং সন্দেহভাজন আরও ২৮ জনকে শনাক্ত করা হয়েছে।

এ দিকে দুই মাসেরও বেশি সময় বিচ্ছিন্ন থাকার পর চীনের উহান শহর থেকে লকডাউন তুলে নেওয়া শুরু হয়েছে। শনিবার কিছু মেট্রো সার্ভিস ফের চালু ও সীমান্ত খুলে দেওয়া হয়েছে এবং পরিবারের সদস্যদের ফের একত্রিত হওয়ারও অনুমোদন দেওয়া হয়েছে। এসব পদক্ষেপের মাধ্যমে শহরটি স্বাভাবিক অবস্থায় ফিরে যাচ্ছে বলে আভাস মিলেছে। চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে ৫০ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছিলেন। পুরো হুবেই প্রদেশজুড়ে অন্তত তিন হাজার রোগীর মৃত্যু হয়।

রোববার সকাল ৮টা পর্যন্ত বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে করোনায় আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৬৩ হাজার ৭৪০ জন। মারা গেছেন ৩০ হাজার ৮৭৯ জন। আক্রান্তদের মধ্যে এক লাখ ৪২ হাজার ১৮৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue