রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের তালিকায় মেসি-রোনোলদো-মানে

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ আগস্ট ২০১৯, শনিবার ১১:২৪ এএম

চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের তালিকায় মেসি-রোনোলদো-মানে

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৮-১৯ মৌসুমের সেরা ফরোয়ার্ড হওয়ার লড়াইয়ে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় স্থান করে নিয়েছেন সময়ের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। তাদের সঙ্গী হয়েছেন সাদিও মানে। গেল মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে প্রতিটি পজিশনের (গোলরক্ষক, ডিফেন্ডার, মিডফিল্ডার ও ফরোয়ার্ড) জন্য সেরা খেলোয়াড় বেছে নিতে সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। প্রতিটি পজিশন মিলিয়ে জায়গা পাওয়া ১২ খেলোয়াড়ের মধ্যে চারজনই বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের।

বার্সেলোনা তারকা মেসি গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ১২ গোল করেছিলেন। বার্সা লিভারপুলের কাছে হেরে বাদ পড়ে। জুভেন্টাসে যোগ দেওয়ার প্রথম মৌসুমে রোনালদোর পা থেকে এসেছিল ৬ গোল। শেষ ষোলোতে তিনি দুর্দান্ত হ্যাটট্রিক করেছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। আর শিরোপাজয়ী লিভারপুলের ফরোয়ার্ড সাদিও মানে গোল পেয়েছিলেন ৪টি।

রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসকে বিদায় করে চ্যাম্পিয়ন্স সেমিতে উঠেছিল নেদারল্যান্ডসের আয়াক্স আমস্টারডাম। দলটির স্মরণীয় অভিযানে মূল ভূমিকা রেখেছিলেন ফ্রেংকি ডি ইয়ং ও মাথাইস ডি লিট।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ এবং উয়েফার সদস্য ৫৫টি দেশের সাংবাদিকদের ভোটের সমন্বয়ে তৈরি করা হয়েছে সংক্ষিপ্ত তালিকা। তবে কোচরা নিজ দলের খেলোয়াড়দের ভোট দিতে পারেননি। আগামী ২৯ আগস্ট মোনাকোতে হবে আগামী ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ড্র। সেদিনই ঘোষণা করা হবে পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়ের নাম।

সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাওয়াদের তালিকা:

সেরা গোলরক্ষক: অ্যালিসন (লিভারপুল), হুগো লরিস (টটেনহ্যাম হটস্পার), মার্ক-আন্দ্রে টের স্টেগেন (বার্সেলোনা);

সেরা ডিফেন্ডার: মাথাইস ডি লিট (আয়াক্স আমস্টারডাম/জুভেন্টাস), ভার্জিল ভ্যান ডাইক ও ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড (লিভারপুল);

সেরা মিডফিল্ডার: জর্ডান হেন্ডারসন (লিভারপুল), ক্রিস্টিয়ান এরিকসেন (টটেনহ্যাম হটস্পার), ফ্রেঙ্কি ডি ইয়ং (আয়াক্স আমস্টারডাম/বার্সেলোনা);

সেরা ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস), সাদিও মানে (লিভারপুল)।

সোনালীনিউজ/আরআইবি

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue