বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৪:৪৮ পিএম

ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ

ঢাকা : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন শ্যামলকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) ঢাকার চতুর্থ সহকারী জজ আদালতের পেশকার কল্যাণ কুমার সিংহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কল্যাণ কুমার সিংহ বলেন, গত সোমবার আদালতের বিচারক নুসরাত সাহারা বীথির আদালত ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ দেন। আগামী ২০ নভেম্বর মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন আদালত।

সমন জারির বিষয়ে জেলা জজ আদালতের নাজির মোহাম্মদ তরিকুল বলেন, আদালতের নির্দেশ মোতাবেক সমন বিবাদীদের ঠিকানায় পাঠানো হয়েছে।

নথি থেকে জানা যায়, ১২ সেপ্টেম্বর ছাত্রদলের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহধর্মবিষয়ক সম্পাদক আমানউল্লাহ আমানের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ছাত্রদলের কাউন্সিলরের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এছাড়া ছাত্রদলের কাউন্সিলে কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হবে না তা জানতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে কারণ দর্শানোর নির্দেশ দেন আদালত।

কিন্তু এরইমধ্যে কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের সভাপতি হিসেবে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক হিসেবে মো. ইকবাল হোসেন শ্যামল নির্বাচিত হন। গত ২৩ সেপ্টেম্বর মামলায় তাদের পক্ষভুক্ত করা হয়। এ কারণে বিচারক তাদের আদালতে হাজির হওয়ার নোটিশ দেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue