রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

ছাত্রলীগের সভাপতির আম বাগানের ৩০০ গাছ কর্তন

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ আগস্ট ২০১৯, বুধবার ১২:৫৮ পিএম

ছাত্রলীগের সভাপতির আম বাগানের ৩০০ গাছ  কর্তন

দিনাজপুর : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতির আমবাগানের ভিন্ন প্রজাতির ৩শ আমের গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা।

বুধবার (১৪ আগস্ট) গভীর রাতে উপজেলার পলিরামদেবপুর এলাকায় এই ঘটনা ঘটে।এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি মো.শাহিনুর রহমান সবুজ নবাবগঞ্জ  থানা একটি অভিযোগ দিয়েছেন।

সরেজমিরে বুধবার সকালে আমবাগানে গেলে দেখা যায়, ওই আমবাগানে সারি সারি আমগাছ মাথা নুয়ে পড়ে রয়েছে।গাছগুলোকে ধারালো অস্ত্রদিয়ে কাটা হয়েছে। বাগানের দক্ষিন দিকে কিছু আমগাছ দাঁড়িয়ে আছে।

বাগানের পাশে রুবেল মিয়া নামে এক কৃষক বলেন,গাছ কাটা আর মানুষ খুন করা একই কথা। মানুষের সঙ্গে মানুষের শত্রুতা থাকতেই পারে কিন্তু গাছের সাথে এমন শত্রুতা করা ঠিক হয়নি।

বাগান মালিক শাহিনুর রহমান সবুজ জানান, পাঁচ একর জায়গা নিয়ে বাগানটির অবস্থান। বাগানে ৪শ বিভিন্ন প্রজাতির ফলজ আমগাছ ছিল। যেগুলোতে এবার আম এসেছিল। আমগাছগুলো বয়স প্রায় ৫বছর হয়েছিল। কিন্তু কে বা কারা রাতের আধারে ৩শ বিভিন্ন প্রকার ফলজ আমগাছ গুলোকে কেটে ফেলেছে এটা আমার জানা নেই।

তিনি বলেন,এর আগেও ওই বাগানের প্রায় ৭ শতাধিক আমগাছসহ বিভিন্ন প্রকার ফলজ গাছ কেটে ফেলেছিল দূর্বৃত্তরা।

নবাবাগঞ্জ থানার (ওসি) সুব্রত কুমার সরকার জানান,গাছ কাটার বিষয়ে এখন কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করা হবে

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue