শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ছেলে জয়ের স্কুলে নিয়মিত যাচ্ছেন আত্মবিশ্বাসী অপু

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ জুলাই ২০১৯, রবিবার ০২:২৮ পিএম

ছেলে জয়ের স্কুলে নিয়মিত যাচ্ছেন আত্মবিশ্বাসী অপু

ঢাকা : কথায় আছে, সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। এটি সবার জন্যই প্রযোজ্য। সাবেক ঢালিউড কুইনও যেন এ সূত্রেই বাঁধা পড়েছেন। এই তো কয়েক বছর আগেই যারপরনাই ব্যস্ত ছিলেন অপু বিশ্বাস। প্রতি সপ্তাহেই তার ছবি মুক্তি পেত। পত্রিকা খুললেই যার ছবি শোভা পেত। সেই তুমুল ব্যস্ত অভিনেত্রী এখন নিজের সন্তানকে ঘিরেই বেশি সময় কাটাচ্ছে।

পাশাপাশি অভিনয় এবং বিভিন্ন স্টেজ পারফর্মও করছেন তিনি। দেশের কোনো নতুন ছবিতে কাজ করছেন না আপাতত। কলকাতার ছবি নিয়েই বেশি আলাপ-আলোচনা হচ্ছে, জানালেন এই তারকা। কথাবার্তা চূড়ান্ত হয়েছে আরো কয়েকটি কলকাতার ছবির বিষয়ে।

আসছে পূজায় অপু বিশ্বাস অভিনীত বাংলাদেশ ও ভারতের দুটি ছবি মুক্তি পাচ্ছে। একটি ‘শর্টকাট’ অন্যটি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। এ দুটি ছবির মাধ্যমে দীর্ঘদিন পর দর্শকের সামনে আসছেন তিনি। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিতে অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। অন্যদিকে কলকাতার ‘শর্টকাট’ ছবিতে অপুর বিপরীতে দেখা যাবে পরমব্রত ও গৌরব চক্রবর্তীকে।

অপু অভিনীত সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পায় তার ‘রাজনীতি’ সিনেমা। এরপর কয়েকটি ছবিতে যুক্ত হলেও সেগুলো এখনো নির্মাণাধীন। রফিক শিকদারের পরিচালনায় সাইমন সাদিকের সঙ্গে ‘ওপারে চন্দ্রাবতী’ এবং রবিন খানের পরিচালনায় ইমপ্রেস টেলিফিল্মের ‘কানাগলী’র কাজ তার হাতে রয়েছে। শিগগিরই ছবি দুটির শুটিং শুরু হবে বলে জানা গেছে।

বর্তমান সময়ে বেশ কয়েকজন চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী ওয়েব সিরিজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এরই মধ্যে ঢালিউডে পপি, নিপুণ, বিদ্যা সিনহা মিম, আঁচল, বিপাশা কবির, তানহা তাসনিয়া, চঞ্চল চৌধুরী, শিপন মিত্র, সানজু জন, ইমতুসহ অনেকেই কাজ করছেন। কেবল ব্যতিক্রম অপু বিশ্বাস।

তবে সিনেমার বাইরে অপু দেশে ও দেশের বাইরে বিভিন্ন স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

এদিকে বছরের শুরুতে আকাশ আমিনের পরিচালনায় ‘সুন্দরী নারিকেল তেল’-এর বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন। মঞ্চ, বিজ্ঞাপনচিত্র ও চলচ্চিত্র ছাড়াও অপু ব্যস্ত থাকেন ছেলে আব্রাম জয়কে নিয়ে। ইতোমধ্যে ছেলেকে স্কুলেও ভর্তি করিয়েছেন।

অপু বলেন, ‘এখন আমার ছেলে আব্রাম খান জয় স্কুলে যাচ্ছে নিয়মিত। অভিনয়ের বাইরে ছেলেকেও সময় দিতে হয়।’

একটা সময় প্রতি ঈদে আপনার একাধিক ছবি মুক্তি পেত, কোনো কোনো ঈদে শুধু আপনার ছবিই ছিল। কিন্তু এখন ঈদের ছবিতে আপনি অনুপস্থিত। এই বিষয়ে যদি কিছু বলতেন!

জবাবে অপু বিশ্বাস বলেন, প্রত্যেকটা মেয়ের জীবন সার্থক হয় মাতৃত্বের স্বাদ গ্রহণ করার মধ্য দিয়ে। একটা বয়সে মা হওয়াটাই মেয়েদের সবচেয়ে সার্থকতা। আমি এখন মা হয়েছি, জয়ের মতো ফুটফুটে একটি সন্তান রয়েছে আমার, তাকে সময় দিতে হয়। যে কারণে চলচ্চিত্রে সময় দিতে পারি না, আমার নতুন চলচ্চিত্র মুক্তি পাচ্ছে না। আমি আমার দর্শকদের বলব, আপনারা হতাশ হবেন না। আগামী দিনে আমার ছবি অবশ্যই আপনারা ঈদে দেখতে পাবেন।

২০০৬ সালে শাকিবের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ ছবির মাধ্যমে বড়পর্দায় জায়গা করে নেন অপু বিশ্বাস। এরপর অপুকে আর ফিরে তাকাতে হয়নি। তবে দীর্ঘ এক যুগের ক্যারিয়ারে নানা বাধা পেরিয়েছেন তিনি। দিয়েছেন দর্শকদের বেশকিছু সফল ছবি। শাকিব খান ও অপু বিশ্বাসের সম্পর্কের টানাপড়েন বর্তমানে তৈরি হলেও সব বাধা অতিক্রম করে ভালো কাজ দিয়ে সামনের পথ পাড়ি দিতে চান অপু বিশ্বাস।

সোনালীনিউজ/এমটিআই