বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

জঙ্গলে পালিয়েও বাঁচতে পারছে না বাংলাদেশিরা

নিজস্ব প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ জুলাই ২০১৯, শনিবার ০২:৫০ পিএম

জঙ্গলে পালিয়েও বাঁচতে পারছে না বাংলাদেশিরা

ঢাকা : মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ অভিবাসীদের জঙ্গলে লুকিয়ে থেকেও গ্রেফতার থেকে রক্ষা পাচ্ছেন না। অভিযানের কৌশলে আটক হলো বাংলাদেশিসহ ৫৬০ জন।

শুক্রবার (২৬ জুলাই)  মালয়েশিয়ার কেডাহর গুরুনের ইন্ডাস্ট্রি এলাকায় অভিযান পরিচালনা করে ইমিগ্ৰেশন বিভাগের ৪১ জন সদস্যের একটি দল।

অভিযান শুরু করলে জঙ্গলে আশ্রয় নিলেও শেষ পর্যন্ত আটক করা হয় বিভিন্ন দেশের ৫৬০ জন অভিবাসীকে। আটককৃতদের মধ্যে যাচাই-বাছাই শেষে বৈধ কাগজপত্র না থাকায় গ্ৰেফতার করা হয় বিভিন্ন দেশের ১৫২ জনকে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে চায়নার ৬৮, বাংলাদেশি ১৮, ইন্ডিয়ার ২৮, পাকিস্তানের ২৩ ও বাকিরা থাইওয়ান, মায়ানমারের নাগরিক।

স্থানীয় সময় দুপুর সাড়ে বারোটায় দিকে এই অভিযান চালায় অভিবাসন বিভাগ। আটককৃতদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইনের বিভিন্ন ধারায় গ্রেফতার করা হয়েছে। এদিকে অবৈধভাবে অবস্থান করা বিদেশি অভিবাসিদের আগামী ১লা আগষ্ট থেকে ডিসেম্বর পর্যন্ত মালয় রিংগিত ৭০০ টাকা জরিমানা দিয়ে দেশে যাওয়ার সুযোগ দিয়েছেন মালয়েশিয়া সরকার।

অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ জানান, আনুমানিক বিভিন্ন দেশের চার লাখ অভিবাসী অবৈধভাবে অবস্থান করছে। গুড ফর গো'র সুযোগ নিয়ে অবৈধরা দেশে যেতে পারবে। এই সুযোগ যারা হাত ছাড়া করবে এবং অবৈধ ভাবে এদেশে অবস্থান করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/এএম/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue