শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ মার্চ ২০২০, বুধবার ১০:০৫ এএম

জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

ঢাকা : করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে রাজধানীর সড়ক চলাচল নিয়ন্ত্রণ করবে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (২৫ মার্চ) থেকে এসময় প্রয়োজন ছাড়া কাউকে সড়কে থাকতে দেওয়া হবে না। এছাড়া আজ থেকে রাজধানীর সড়কে জীবাণুনাশক ছিটানো হবে। দিনে দুবার করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে ছিটানো হবে এ জীবাণুনাশক। 

রাস্তায় বের হওয়ার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম বলেন, প্রয়োজন থাকলে অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

সেনা কর্মকর্তাদের সঙ্গে মঙ্গলবার পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। বৈঠকে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। বৈঠকের পর কমিশনার বলেন, সবাইকে অনুরোধ করা হবে যাতে লোকজন নিজের বাড়িতেই থাকেন।

এদিকে করোনার বিস্তার ঠেকাতে আজ থেকে দুই বেলা করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে সড়কে জীবাণুনাশক ছিটাবে পুলিশ। প্রথমবার ছিটানো হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে আর দ্বিতীয়বার ছিটানো হবে বিকাল ৪টা থেকে ৬টার মধ্যে। পুলিশের আট বিভাগে আটটি জলকামান এক সঙ্গে জীবাণুনাশক ছিটাবে। মঙ্গলবার এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। এ সময় কোন কর্মকর্তা কোন কোন এলাকায় দায়িত্ব পালন করবেন তাও নির্দেশনায় উল্লেখ করে দেওয়া হয়েছে।

প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে বলে জানান, পুলিশ কর্মকর্তারা। এতে করে সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক সড়কে ছিটানো হবে। আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কাজ প্রত্যেক দিন দুই বেলা করে চলবে বলে জানিয়েছে পুলিশ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue