রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ১ পৌষ ১৪২৬

জলবায়ু মোকাবেলায় সবাইকে বৃক্ষ রোপন করতে হবে

নাটোর সংবাদদাতা | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার ০৪:২৬ পিএম

জলবায়ু মোকাবেলায় সবাইকে বৃক্ষ রোপন করতে হবে

নাটোর : ‘সবুজ শ্যামল সিংড়া, গড়ে তুলবো আমরা’ এই শ্লোগান সামনে রেখে নাটোরের সিংড়ায় প্রতি বছরের ন্যায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উদ্দ্যোগে চারা বিতরণ ও বৃক্ষ রোপন অভিযান শুরু হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপন এবং শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেন,  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এসময় প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেকে যোগ্যতা এবং নৈতিক চরিত্রের অধিকারী হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

তিনি আরও বলেন, বৈশ্বিক তাপমাত্রায় কার্বণডাই অক্সাইড বৃদ্ধি পাওয়ায় পরিবেশের ক্ষতি হচ্ছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী সকলকে অন্তত তিনটি করে গাছ লাগানোর পরামর্শ দেন। গাছ পরিবেশের প্রকৃত বন্ধু সেই গাছকে যত্ন করতে হবে। সিংড়ার প্রতিটা অঙ্গনকে বৃক্ষে পরিনত করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রফেসর আতিকুর রহমান, প্রধান শিক্ষক জয়নাল আবেদীন প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী পলক নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন করেন। জলবায়ু মেকাবেলায় সবাইকে বৃক্ষ রোপনের পরামর্শ দেন পলক।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue