শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

জাকির নায়েকের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার ০৩:৫০ পিএম

জাকির নায়েকের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন মাহাথির

ঢাকা: বর্তমানে মালেয়েশিয়ায় অবস্থান করছেন ধর্ম প্রচারক জাকির নায়েক। কেননা অনেক দেশই তাকে গ্রহণ করতে চায় না। বিষয়টি নিয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এ কথা বলেছেন। খবর দ্য স্টার অনলাইন।  

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মালয়েশীয় রেডিও স্টেশন বিএফএম-এর ব্রেফফার্স্ট গ্রিল শো-তে এ মন্তব্য করেন তিনি। 

মাহাথির মোহাম্মদকে প্রশ্ন করা হয় জাকির নায়েককে এখনও কেন মালয়েশিয়ায় অবস্থান করতে দেওয়া হচ্ছে। উত্তরে তিনি বলেন, জাকির নায়েককে পাঠানো যাবে এমন দেশের সন্ধান করছি আমরা। কিন্তু এই মুহূর্তে কেউ তাঁকে গ্রহণ করতে চায় না। 

তিনি আরো জানান, জাকির নায়েকের দেশ ভারতও তাঁকে ফেরত পাঠাতে বলেনি।  জাকির নায়েককে ফেরত নেওয়ার বিষয়ে ভারতেরও আগ্রহ নেই। আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। 

মাহাথির  মোহাম্মদ বলেন, এই লোককে (জাকির নায়েক) ফেরত পাঠাতে মোদি আমাকে বলেন নি। জাকির ভারতের জন্যও সমস্যার কারণ। মালয়েশিয়ার রাজনীতি এবং ব্যবস্থা সম্পর্কে মন্তব্য করে 'পার্মানেন্ট রেসিডেন্স স্ট্যাটাস'-এর মানদণ্ডকে লঙ্ঘন করেছেন।

এদিকে, সম্প্রতি ক্যালানটনে জাকির নায়েকে বর্ণবাদী মন্তব্যে করেন। এরপরও কেন জাকিরের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি? জবাবে তিনি বলেন, 'এটা জটিল' প্রক্রিয়া। 

তিনি আরো বলেন,  জাকির শ্রোতাদের সঙ্গে ইংরেজীতে কথা বলেন, যদিও তাদের বেশিরভাগই ইংরেজী বলতে পারেন না। এতে শ্রোতারা মনে করেন এই ব্যক্তি একজন দুর্দান্ত যোদ্ধা এবং তারা তাকে পছন্দ করে। 

বিষয়টি নিয়ে মাহাথির বলেন, আমরা যখন তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নিই, তার মানে আমরা সেই দলের (শ্রোতা/ভক্ত) বিরুদ্ধে যাচ্ছি। মালয়েশিয়ায় আপনি কীভাবে এটি মোকাবেলা করবেন সে বিষয়ে আপনাকে খুব সতর্কতা অবলম্বন করতে হবে। 

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue