রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮, ৪ অগ্রাহায়ণ ১৪২৫

জাতীয় ক্রিকেট লিগের শিরোপা পুনরুদ্ধার রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৫:০৮ পিএম

জাতীয় ক্রিকেট লিগের শিরোপা পুনরুদ্ধার রাজশাহী

ছবি: সংগৃহীত

ঢাকা: ছয় বছর পর জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শিরোপা পুনরুদ্ধার করল রাজশাহী বিভাগ। বৃহস্পতিবার (৮ নভেম্বর) জুনায়েদ সিদ্দিকির অপরাজিত সেঞ্চুরিতে বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়ে ২০তম আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হলো উত্তরবঙ্গের বিভাগটি।

বুধবারই শিরোপা জয়ের মঞ্চটা তৈরি করে রেখেছিল রাজশাহী বিভাগ। চ্যালেঞ্জ মোকাবেলা করতে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানদের দক্ষতায় শিরোপা জয়টা তাদের জন্য হয়ে দাঁড়িয়েছিল সময়ের ব্যাপার মাত্র! সে লক্ষ্যে খেলতে নেমে কোনো ভুল করেনি রাজশাহী।

রাজশাহীর এই জয়ে ষষ্ঠ শিরোপা জয়ে তারা ভাগ বসাল আগের আসরের চ্যাম্পিয়ন খুলনা বিভাগের রেকর্ডে। ছয় বছর পর শিরোপা পুনরুদ্ধার করল রাজশাহী। সবশেষ ২০১১-১২ মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। এনসিএলের প্রথম স্তরের ৬ ম্যাচে ২ জয় ও ৪ ড্রয়ে তাদের অর্জন ৩৪.৮১ পয়েন্ট। অন্যদিকে মাত্র ১৪.৬১ পয়েন্ট নিয়ে চার দলের মধ্যে চতুর্থ হয়ে দ্বিতীয় স্তরে নেমে গেল বরিশাল।

আসরের শেষ দিনে আগের ২ উইকেটে ১৮২ রান নিয়ে খেলতে নেমেছিল রাজশাহী। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে তাদের দরকার ছিল আরও ১০২ রান। দ্রুতগতিতে রান তুলে মাত্র ২৫ ওভার খেলে আর মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় দলটি। ফলে ম্যাচের চতুর্থ ও শেষ দিনের মধ্যাহ্ন বিরতির আগে ৪ উইকেটে ২৮৪ রান তুলে জয় নিশ্চিত করে রাজশাহী।

প্রথম শ্রেণির ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি হাঁকিয়ে জুনায়েদ অপরাজিত থাকেন ১২০ রানে। ১৮১ বলের ম্যাচ জয়ী ইনিংসে ১৭টি চার মারেন তিনি। অধিনায়ক জহুরুল ইসলাম অমি ১০৮ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬৪ রান করে ফেরেন। তৃতীয় উইকেটে তাদের ১৪৯ রানের জুটিতে মূলত জয়ের ভিত পায় রাজশাহী। জহুরুলের বিদায়ের পর ফরহাদ রেজাও আউট হন দ্রুত। এরপর সাব্বির রহমানকে নিয়ে দলকে শিরোপার স্বাদ দিয়ে মাঠ ছাড়েন জুনায়েদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই