বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রাহায়ণ ১৪২৬

জাতীয় পার্টিতে রওশান-বিদিশা দ্বন্দ্ব চরমে

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ জুন ২০১৯, শুক্রবার ০১:০৬ পিএম

জাতীয় পার্টিতে রওশান-বিদিশা দ্বন্দ্ব চরমে

ঢাকা : বিশেষ সংবাদ: সাবেক রাষ্ট্রপতি হোসেন মোহাম্মাদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক জাতীয় পার্টিতে ফিরছে এমন খবরে ফুসে উঠছেন এরশাদের বর্তমান স্ত্রী ও জাপার কো- চেয়ারম্যান রওশান এরশাদ।

একাধিক সূত্র জানিয়েছে, জাতীয় পার্টিতে ফিরে যাবার ব্যাপারে বিদিশার সামনে প্রধান বাঁধা বেগম রওশন এরশাদ। জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক জাপায় ফিরে যাবার বিষয়ে অনেকটা গোছগাছ করে আনলেও বর্তমানে তার সামনে প্রধান বাঁধা হয়ে দাঁড়িয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা এবং এরশাদের সহধর্মীনি বেগম রওশন এরশাদ এমপি।

জাতীয় পার্টির সিনিয়র নেতা ও এরশাদের বিশ্বস্ত হাতিয়ার খ্যাত নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, বিদিশা জাপার উপদেষ্টামন্ডলীর সদস্য থাকাবস্থায় এরশাদ তাঁকে তালাক দেন কিন্তু সেসময় দলের পদ-পদবী থেকে থাকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছিল। যদিও সে সাময়িক অব্যাহতি কোন চূড়ান্ত অব্যাহতি হয়নি। এতোদিন অনেকটা ঝুঁলন্ত অবস্থায় ছিলেন বিদিশা।

ওই নেতা আরো জানান, জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ গুরুতর অসূস্থ্য হলে আলোচনায় আসেন বিদিশা সিদ্দিক। বিদিশা গণমাধ্যমে বিবৃতি দিয়ে জাপায় ফিরার ইচ্ছেও প্রকাশ করেন। তবে তাঁর জাপায় ফেরার ইচ্ছেকে তৃণমূল সাধুবাদ জানায়। কিন্তু বিষয়টি সহজভাবে নেননি বেগম রওশন এরশাদ। জাপার সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ যে কোন মূল্যে বিদিশার জাপায় আগমনকে ঠেকাতে চান।

জাতীয় পার্টির একাধিক বিশ্বস্ত সূত্র জানায়, এরশাদের জাপার অনেকেই চান বিদিশা দলে ফিরুক। এজন্য এরশাদের ঘনিষ্ঠ বেশ কিছু নেতা লবিংও চালিয়ে যাচ্ছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের অবশ্য বিদিশা প্রশ্নে নিশ্চুপ! বিদিশা নিজ থেকে সংবাদ মাধ্যমে অনেক কথা বললেও এনিয়ে জিএম কাদের কোন প্রতিক্রিয়া দেখাননি। খুব শিগগিরই রওশন এরশাদ দলের বেশ কয়েকজন সিনিয়র প্রেসিডিয়াম সদস্যকে ডেকে জানতে চান বিদিশা প্রসঙ্গ। এসময় তিনি প্রেসিডিয়াম সদস্যদের বলেন, তোমরা বসে আছো কেন? বিষয়টি যাতে বেশি দুর না গড়ায়! বেগম রওশন এরশাদের এমন নির্দেশনার পর নড়েচড়ে বসেছেন কয়েকজন নেতা। এব্যাপারে কঠোর নজর রাখছেন বিদিশার উপর।

এ ব্যাপারে বিদিশা সিদ্দিক গণমাধ্যমকে বলেন, কে চাইলো আর কে চাইলো না বিষয়টি তা নয়। তিনি বলেন, সময় বলে দেবে জাপার উত্তরাধিকার কে হবেন। এরিক প্রসঙ্গ টেনে বিদিশা বলেন, এরিক আমাদের সন্তান এক সময় সেই সিদ্ধান্ত নেবে।

সোনালীনিউজ/এমটিআই