বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

জাতীয় পার্টি আর বেচা হবে না : জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ জুন ২০১৯, বুধবার ০৭:৫২ পিএম

জাতীয় পার্টি আর বেচা হবে না : জিএম কাদের

ঢাকা : জাতীয় পার্টিকে (জাপা) নিয়ে আর বেচাকেনা চলবে না বলে মন্তব্য করে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, কেউ এই অপচেষ্টা করতে চাইলে, সবাইকে নিয়ে তা প্রতিরোধ করা হবে। ভবিষ্যতে আর কেউ জাতীয় পার্টিতে মনোনয়ন বাণিজ্য করতে পারবে না।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি বাংলাদেশে ক্ষমতার নিয়ামক শক্তি- এটা প্রমাণ হয়েছে। ক্ষমতার নিয়ামক শক্তি হিসেবে আমরা সন্তুষ্ট নয়, আমরা গণমানুষের ভাগ্য উন্নয়নে ক্ষমতায় যেতে চাই। আমরা আদর্শ আর নীতি নিয়ে গণমানুষের পক্ষে কর্মসূচি দিয়ে সাধারণ ভোটারদের প্রত্যাশা পূরণ করবো।

বুধবার (২৬ জুন) রাজধানীর এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত পার্টির চট্টগ্রাম ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় দেশের মানুষ মনে করে একমাত্র জাতীয় পার্টিই দেশ ও মানুষের প্রত্যাশা পূরণ করতে পারবে উল্লেখ করে জি এম কাদের বলেন, তারা মনে করে শুধু জাতীয় পার্টিই সাধারণ মানুষের ভরসার একমাত্র ঠিকানা। আগামী নির্বাচনে আমরা কোনো একটি জোটের নেতৃত্ব দিয়ে ক্ষমতায় যেতে পারবো।

এজন্য পার্টিকে আরও শক্তিশালী করার জন্য তৃণমূল নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান জাপা ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ভাই হিসেবে আমি গর্বিত এমনটি জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, শুধু হুসেইন মুহম্মদ এরশাদের ভাই বা পারিবারিক পরিচয়ে আমি নেতৃত্ব দিতে চাই না। তৃণমূল নেতা-কর্মীরা যতদিন সমর্থন দেবেন, ততদিন গণমানুষের কল্যাণে ইতিবাচক রাজনীতি করবো। জাতীয় পার্টির মালিক তৃণমূল নেতা-কর্মীরা। আগামী দিনে তৃণমূল নেতা-কর্মীরাই দলের শীর্ষ নেতৃত্ব নির্বাচন করবে, দলের রাজনৈতিক কর্মকৌশল নির্ধারণ করবে এবং কর্মসূচি প্রণয়নে সিদ্ধান্ত দিয়ে বাস্তবায়নও করবে। গঠনতন্ত্র এবং হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশিত পথেই জাতীয় পার্টি চলবে।

সভায় অন্যান্যদের মধ্যে এ সময় আরও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূইয়া, কাজী মামুনুর রশীদ, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue