বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু বৃহস্পতিবার

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার ০৬:৫৯ পিএম

জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু বৃহস্পতিবার

ছবি সংগৃহীত

ঢাকা: চতুর্থবারের মতো মাঠে গড়াচ্ছে জাতীয় যুব (পুরুষ) হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৯। ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেলের পৃষ্ঠপোষকতায় দেশের ১২টি জেলা দল এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পল্টনে ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ছয় দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধনী দিনে ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া ১২টি জেলা দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘ক’ গ্রুপে খেলবে বান্দরবান জেলা, গোপালগঞ্জ জেলা ও জামালপুর জেলা। ‘খ’ গ্রুপে চাপাইনবাবগঞ্জ জেলা, লালমনিরহাট জেলা ও বাগেরহাট জেলা। ‘গ’ গ্রুপে কুষ্টিয়া জেলা, ফরিদপুর জেলা ও নারায়ণগঞ্জ জেলা। ‘ঘ’ গ্রুপে চট্টগ্রাম জেলা, পঞ্চগড় জেলা ও সুনামগঞ্জ জেলা।

২৫ ও ২৬ এপ্রিল হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৭ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। ২৮ এপ্রিল হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ৩০ এপ্রিল হবে ফাইনাল। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া সেরা খেলোয়াড়ের জন্যও রয়েছে পুরস্কার।

উদ্বোধনী দিন সকাল ৭টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম ও সুনামগঞ্জ জেলা। সোয়া ৮টায় লড়বে কুষ্টিয়া ও নারায়ণগঞ্জ জেলা। সাড়ে ৯টায় মুখোমুখি হবে চাপাইনবাবগঞ্জ ও বাগেরহাট জেলা। সকাল ১০টা ৪৫ মিনিটে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বান্দরবান ও জামালপুর জেলা। দুপুর ১২টায় পঞ্চম ম্যাচে লড়বে সুনামগঞ্জ ও পঞ্চগড় জেলা। দুপুর ১টা ৪৫ মিনিটে মুখোমুখি হবে ফরিদপুর ও নারায়ণগঞ্জ জেলা। বিকেল ৩টায় সপ্তম ম্যাচের প্রতিপক্ষ লালমনিরহাট ও বাগেরহাট জেলা। আর বিকেল সোয়া ৪টায় দিনের শেষ ম্যাচে মুখোমুখি হবে জামালপুর ও গোপালগঞ্জ জেলা।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, প্রতিযোগিতা কমিটির চেয়ারম্যান আ ন ম ওয়াহিদ দুলাল, প্রতিযোগিতার অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম এর জ্যেষ্ঠ সহ-সম্পাদক (স্পোর্টস) আমিনুল ইসলাম, প্রতিযোগিতা কমিটির সম্পাদক মো. সেলিম মিয়া বাবুসহ অন্যান্যরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue