শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

জাবি ভিসির দুর্নীতি : প্রধানমন্ত্রীর কাছে যাচ্ছে প্রমাণ

জাবি প্রতিনিধ | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ নভেম্বর ২০১৯, শুক্রবার ১০:৪০ এএম

জাবি ভিসির দুর্নীতি : প্রধানমন্ত্রীর কাছে যাচ্ছে প্রমাণ

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারাজানা ইসলামের দুর্নীতির বিষয়ে হাতে থাকা প্রমাণাদি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল এগারোটায় পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান এবং প্রতিবাদী পটচিত্র অংকন এবং পুরো ক্যাম্পাসে প্রদর্শনী’র নতুন কর্মসূচি ঘোষণা করেন দর্শন বিভাগের শিক্ষক ও আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদী কনসার্ট করেন আন্দোলনকারীরা।  

এ সময় আন্দোলনের মুখপাত্র ও দর্শন বিভাগের শিক্ষক অধ্যাপক রায়হান রাইন ভিসির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে প্রমাণ উপস্থাপনের কথা জানান। একই সঙ্গে কনসার্ট থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

এ সময় তিনি বলেন, ‘শুক্রবার প্রধানমন্ত্রীর কাছে তথ্য- প্রমাণ জমা দেওয়া হবে।  আমাদের কাছে যে প্রমাণগুলো আছে তাতে করে অধ্যাপক ফারজানা ইসলাম আর কোনোভাবেই তার পদে থাকতে পারেন না।’

এর আগে বৃহস্পতিবার বেলা এগারোটা থেকে আন্দোলনকারীরা নিষেধাজ্ঞা উপেক্ষা করে পুরাতন রেজিস্ট্রার ভবন সামনে সমবেত হন। পরে দুপুর একটার দিকে পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে থেকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে মিছিল বের হয়। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে কিছুক্ষণ অবস্থান করে আবার পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে শেষ হয়।

আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার পর আন্দোলন ঠেকাতে কঠোর অবস্থানে যায় প্রশাসন। তাৎক্ষণিক সিদ্ধান্তে আবাসিক হল বন্ধ ও ক্যাম্পাসে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়। তবে এসব উপেক্ষা করেই কর্মসূচি চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue