শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯, ২২ অগ্রাহায়ণ ১৪২৬

জিকে শামীমের চরম শত্রু জিসান দুবাইয়ে গ্রেপ্তার

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ অক্টোবর ২০১৯, শুক্রবার ১২:০৬ পিএম

জিকে শামীমের চরম শত্রু জিসান দুবাইয়ে গ্রেপ্তার

ঢাকা: দেশের তালিকাভুক্ত পলাতক শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার (২ অক্টোবর) রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ইন্টারপোল বাংলাদেশ শাখার ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) সহকারী মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম। তাকে বাংলাদেশে ফিরিয়ে আনার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সম্প্রতি গ্রেপ্তার হওয়া টেন্ডারকিং জি কে শামীম এই জিসানের ছায়ায় থেকেই টেন্ডার বাণিজ্য নিয়ন্ত্রণ করতে শুরু করে। কিন্তু পরবর্তীতে তারা দুজন চরম শত্রু হয়ে যান। জিকে শামীম এমটাও জানিয়েছেন যে, জিসান তাকে খুন করাতে পারে এ আশংকা থেকেই সে সাতজন দেহরক্ষী নিয়ে ঘুরতো। জিসান দীর্ঘদিন ধরে দুবাইয়ে বসেই দেশের সন্ত্রাস জগত নিয়ন্ত্রণ করতো। 

জানা গেছে, একটি ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে দুবাইয়ে বসবাস করছিল সে। সেই পাসপোর্টে তার নাম বলা হয়েছে আলী আকবর চৌধুরী।

উল্লেখ্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষিত দেশের গত এক দশকের শীর্ষ ২৩ সন্ত্রাসীর একজন হলো জিসান। তাকে ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কার ঘোষণা করা হয়েছিল। রাজধানীর গুলমান, বনানী, বাড্ডা, মতিঝিলসহ বেশ কিছু অঞ্চলে তার একচ্ছত্র আধিপত্য ছিল। ব্যবসায়ীদের কাছে চাঁদাবাজি ও টেন্ডারবাজি করতো সে।

ইন্টারপোল জিসানের নামে রেড অ্যালার্ট জারি করেছিল। সংস্থাটির ওয়েবসাইটে জিসান সম্পর্কে বলা আছে, তার বিরুদ্ধে হত্যাকাণ্ড ঘটানো এবং বিস্ফোরক বহনের অভিযোগ আছে। 

২০০৩ সালে মালিবাগের একটি হোটেলে দুজন ডিবি পুলিশকে হত্যার পর আলোচনায় আসে জিসান। এরপরেই গা ঢাকা দেয়। ২০০৫ সালে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের মুখে সে দেশ ছাড়ে বলে ধারণা করা হয়।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue