বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

জেলের জালে ধরা পড়ল ৪ মণ ওজনের বাঘাইড়

সিলেট প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০২:২৭ পিএম

জেলের জালে ধরা পড়ল ৪ মণ ওজনের বাঘাইড়

সিলেট : ‘বাগ মাছ, বাগ মাছ, বাগ মাছ! বিশাল বড় বাগ মাছ। বিশাল বড় বাগ মাছটি রাখা হয়েছে নগরীর লাল বাজারে। মোটর সাইকেল থাকলে এক টানদি গিয়া দেখিয়া আইওউক্কা। না থাকলে রিকশা একটা লইয়া গিয়া দেখতা পারবা।’

এভাবেই নগরজুড়ে চলছে বাঘ মাছ বিক্রির মাইকিং। মাছের জন্য এমন মাইকিং খুব কমই হয়ে থাকে। গত কয়েক মাস আগেও এ বাজারে আরও একটি মাছের জন্য হয়েছিলো নগরজুড়ে মাইকিং। মূলত মাছের আকার যখন খুব বড় হয় তখনই করা হয় এমন প্রচারণা।

সরেজমিনে দেখা গেছে, নগরীর বন্দর বাজারস্থ লাল বাজারে বিশালাকার একটি বিশালাকার বাঘ মাছ ঘিরে নানা বয়সী মানুষের জটলা। প্রচারণা শোনে সকলেই এসেছেন মাছটি দেখতে। আর বিক্রেতা মাছটিকে প্রদর্শনীর জন্য রেখেছেন। অনেকেই মাছের সাথে তুলছিলেন সেলফি। কেউ ফেসবুক লাইভে এসে মাছটির বর্ণনা দিচ্ছেন।

মাছটি স্থানীয় জেলেদের কাছ থেকে কিনে বিক্রির জন্য প্রদর্শন করেছেন লাল বাজারের ব্যবসায়ী মখলিছুর রহমান ও আনোয়ার হোসেন। আনুমানিক সাড়ে ৩ মন ওজনের এ মাছটির মূল্য ধরা হয়েছে সাড়ে ৪ লাখ টাকা। কেজি প্রতি সাড়ে ৩ হাজার টাকা আর লেজ ও মাথার অংশ কেজি প্রতি আড়াই হাজার টাকা নির্ধারণ করে চলছে ক্রেতাদের তালিকা সংগ্রহ। এরই মধ্যে ৫০ জনের বেশি মানুষ নিজেদের মোবাইল নম্বর দিয়ে নাম তালিকাভুক্তি করে গেছেন।

মখলিছুর রহমান ও আনোয়ার হোসেন জানান, বুধবার (৪ সেপ্টেম্বর) মাছটি ধরা পড়েছে ফেঞ্চুগঞ্জ উপজেলাস্থ কুশিয়ারা নদী থেকে। ভোরবেলা একজন জেলের জালে ধরা পড়ে মাছটি। প্রথমে তিনি মাছটিকে লেজে বেঁধে পানিতেই ভিজিয়ে রাখা হয়। পরে সকাল ১০ টার দিকে মাছটি লাল বাজারে এনে বিক্রি করেন জেলে। তখন সর্বোচ্চ দামে তারা দুজন মাছটি কিনেন।

গত কয়েক মাস আগেও তাদের দোকানে প্রায় ৪ মন ওজনের একটি বাঘ মাছ বিক্রি করা হয়েছে। সিলেট জেলার বিয়ানীবাজার থানাধীন কুশিয়ারা নদী থেকে ধরা পড়া মাছটি ৩ হাজার টাকা করে প্রায় ৪ লাখ টাকা দামে মাছটি বিক্রি করা হয়েছিলো।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue